সিলেটটুডে ডেস্ক

০২ জুন, ২০১৫ ১৯:৫২

আমরা কেউ যা পারিনি, শেখ হাসিনা তা করে দেখালেন: সংসদে এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ বলেছেন ১৯৪৭ থেকে বয়ে বেড়ানো সমস্যার সমাধান এতদিন কেউ করতে পারেননি, কিন্তু শেখ হাসিনা তা করে দেখিয়েছেন।

সীমান্ত চুক্তি বিল সংসদের বাজেট অধিবেশনে দেয়া বক্তব্যে সাবেক রাষ্ট্রপতি এরশাদ আরও বলেন- ১৯৭৪ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তখনকার ভারতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী যে চুক্তি করেছিলেন একের পর এক সরকার আসলেও কেউ তা বাস্তবায়ন করতে সক্ষম হননি।

টানা ৯ বছর রাষ্ট্র ক্ষমতায় থাকা এরশাদ নিজের শাসন আমলের কথা উল্লেখ্য করে বলেন- হ্যাঁ আমিও ব্যর্থ হয়েছি, আমিও পারিনি। কেউ পারেনি। শেখ হাসিনা পেরেছেন তাকে সাধুবাদ। তাঁর অবদান জাতি মনে রাখবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণেই ভারতের লোকসভা ও রাজ্যসভায় স্থল সীমান্ত চুক্তি হয়েছে বলে মন্তব্য করেছেন একাধিক সংসদ সদস্য। এজন্য সংসদে ভারতের লোকসভা  ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানানো হয়।
 
ভারতের লোকসভায় স্থল সীমান্ত বিল পাস এবং সে দেশের রাষ্ট্রপতির অনুমোদন পাওয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারতীয়দের ধন্যবাদ জানাতে সংসদে আনীত প্রস্তাব সাধারণের উপর আলোচনায় অংশ নেন সংসদ সদস্যরা।

মঙ্গলবার (০২ জুন) বিকেলে দশম জাতীয় সংসদের দ্বিতীয় বাজেট অধিবেশনের দ্বিতীয় কার্যদিবসের শুরুতেই জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ এ সংক্রান্ত প্রস্তাবটি উত্থাপন করেন।
 
কার্যপ্রণালী বিধির ১৪৭ এর আওতায় প্রস্তাব সাধারণের উপর আলোচনায় অংশ নেন সরকারি দল, বিরোধীদল এবং স্বতন্ত্র সংসদ সদস্যরা।
 

আপনার মন্তব্য

আলোচিত