সিলেটটুডে ডেস্ক

০৩ ডিসেম্বর, ২০১৭ ১৬:৪৯

তারেক মাসুদের পরিবারকে ৪ কোটি ৬২ লাখ টাকা ক্ষতিপূরণের রায়

সড়ক দুর্ঘটনায় নিহত তারেক মাসুদের পরিবারকে ৪ কোটি ৬১ লাখ ৭৫ হাজার ৪৫২ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। বাস মালিক, চালক ও ইনস্যুরেন্স কোম্পানিকে এই ক্ষতিপূরণের টাকা দিতে হবে। তিন মাসের মধ্যে ওই অর্থ দিতে রায়ে বলা হয়েছে।

ক্ষতিপূরণ চেয়ে তারেক মাসুদের স্ত্রীর করা এক মামলায় বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাই কোর্ট বেঞ্চ রোববার এই রায় দেয়।

এই টাকার মধ্যে ইনস্যুরেন্স কোম্পানি দেবে ৮০ হাজার টাকা, বাস চালক দেবেন ৩০ লাখ এবংবাকি চার কোটি ৩০ লাখ ৯৫ হাজার ৪৫২ টাকা তিন বাস মালিককে সমান ভাগ করে দিতে হবে। অর্থাৎ প্রত্যেক মালিককে দিতে হবে এক কোটি ৪৩ লাখ ৬৫ হাজার ১৫১ টাকা।

সিনেমার লোকেশন দেখতে মাইক্রোবাসে করে মানিকগঞ্জে গিয়ে ২০১১ সালে ১৩ আগস্ট ঢাকা-আরিচা মহাসড়কে এক বাসের সঙ্গে সংঘর্ষে নিহত হন চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ এবং এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিশুক মুনীরসহ পাঁচজন।

চলতি বছর ফেব্রুয়ারি মাসে মানিকগঞ্জের আদালত ওই বাসের চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিলেও সেখানে ক্ষতিপূরণের বিষয়টি আসেনি।

দুর্ঘটনার দেড় বছর পর ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি নিহতদের পরিবারের পক্ষ থেকে মোটরযান অর্ডিনেন্সে ১২৮ ধারায় বাসমালিক, চালক ও ইনস্যুরেন্স কোম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে মানিকগঞ্জে মামলা করে। পরে বাদীপক্ষের আবেদনে জনস্বার্থে মামলা দুটি হাই কোর্টে স্থানান্তর করা হয়।

এরমধ্যে তারেক মাসুদের মামলার শুনানি শেষে রায় হল। মিশুক মুনীরের পরিবারের মামলার শুনানি মুলতবি রাখা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত