সিলেটটুডে ডেস্ক

২৭ ডিসেম্বর, ২০১৭ ১৫:৩৪

সিলেটসহ ৪ বিভাগে মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট স্থাপনের সিদ্ধান্ত

নমুনা ছবি: ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট

১৯৯৫ সালে যাত্রা শুরু করা দেশের ষষ্ঠ বিভাগীয় শহর সিলেটে বিভাগীয় কোটায় মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট স্থাপনের সিদ্ধান্ত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) অনুষ্ঠিত একনেক সভায় বিষয়টি অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) বৈঠকে উপস্থিত কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আলমগীর জানান, মঙ্গলবার রাজধানীর শেরেবাংলানগর এনইসি সম্মেলনকক্ষে অনুষ্ঠিত একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটসহ বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে ৪টি নতুন মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট স্থাপনের অনুমোদন দিয়েছেন।

তিনি আরো জানান,  জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১৬ হাজার ১০ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে মোট ১৬টি  প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্প ব্যয়ের মধ্যে সরকারি তহবিল থেকে ১১ হাজার ৮২৯ কোটি ৪৮ লাখ টাকা,বাস্তবায়নকারী সংস্থা থেকে ৩০০ কোটি ৩৪ লাখ টাকা এবং বৈদেশিক সহায়তা থেকে পাওয়া যাবে ৩ হাজার ৮৩৯ কোটি ৪২ লাখ টাকা।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের তিন বছর পূর্তি উপলক্ষে চলতি বছরের ১২ জানুয়ারি (বৃহস্পতিবার) সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে এ ব্যাপারে দেশবাসীকে আশ্বস্ত করে ছিলেন প্রধানমন্ত্রী। এরই ধারাবাহিকতায় একনেক সভায় মঙ্গলবার সিলেটসহ বরিশাল, ময়মনসিংহ এবং রংপুর বিভাগীয় সদরে ৪টি মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট স্থাপনে অনুমোদন দেন প্রধানমন্ত্রী।

আপনার মন্তব্য

আলোচিত