সিলেটটুডে ডেস্ক

৩১ মে, ২০১৮ ২২:২৮

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু আগামীকাল

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাত্রী পরিবহনে আগামীকাল শুক্রবার (১ জুন) থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে। যা সকাল ৮টা থেকে শুরু হবে, চলবে বিকাল পাঁচটা পর্যন্ত। টিকিট বিক্রি চলবে ৬ জুন পর্যন্ত।

ঈদের পরের ফিরতি যাত্রার টিকেট বিক্রি হবে ১০ থেকে ১৫ জুন পর্যন্ত। আজ শুক্রবার বিক্রি করা হবে ১০ জুনের টিকেট। ১ জুন দেওয়া হবে ১০ জুনের টিকিট। ২ জুন দেওয়া হবে ১১ জুনের, ৩ জুন দেওয়া হবে ১২ জুনের, ৪ জুন দেওয়া হবে ১৩ জুনের, ৫ জুন দেওয়া হবে ১৪ জুনের এবং ৬ জুন দেওয়া হবে ১৫ জুনের ট্রেনের টিকিট।

অপরদিকে ঈদ উদযাপন শেষে যাত্রীদের ফিরতি টিকিট ১০ জুন দেওয়া হবে ১৯ জুনের টিকিচ, ১১ জুন দেওয়া হবে ২০ জুনের, ১২ জুন দেওয়া হবে ২১ জুনের, ১৩ জুন দেওয়া হবে ২২ জুনের, ১৪ জুন দেওয়া হবে ২৩ জুনের এবং ১৫ জুন দেওয়া হবে ২৪ জুনের অগ্রিম ফিরতি ট্রেনের টিকিট।

এ বিষয়ে রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা মো. শরিফুল আলম জানান, ৩০ রোজা পূর্ণ হলে আগামী ১৭ জুন বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হওয়ার কথা। সে হিসেবে ট্রেন যাত্রীদের সেবা নিশ্চিত করতে রেল মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শরিফুল আলম আরও বলেন, এবার রেলপথে ভ্রমণে একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। আর ট্রেন ছাড়তে দেরি হলে রাখা হয়েছে বিকল্প ট্রেনের ব্যবস্থা। একই সঙ্গে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে বাতিল করা হয়েছে রেল বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন বলেন, ঢাকা-চট্টগ্রাম রুটে নির্দিষ্ট সময়ে এবার ট্রেন ছাড়বে। অন্য রুটেও তেমন কোনো সমস্যা নেই। তবে ঢাকা-লালমনিরহাট রুটে ট্রেন ছাড়তে একটু বিলম্ব হয়। এটা নিরসনে আমরা বিকল্প ট্রেন রেখেছি। বিলম্ব হলেই বিকল্প ট্রেন পরিচালনা করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত