সিলেটটুডে ডেস্ক

০১ জুন, ২০১৮ ১৩:২৮

রাজশাহী ও গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ তিন ‘মাদক ব্যবসায়ী’ নিহত

সারা দেশে মাদক নির্মূল অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে রাজশাহী ও গাজীপুরে পৃথক অভিযানে ওই তিনজন নিহত হন বলে জানায় গাজীপুর গোয়েন্দা পুলিশ ও রাজশাহী র‌্যাব।

গাজীপুর গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর ডেরিক স্টিফেন কুইয়্যা জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ১০টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল গাজীপুরের কালীগঞ্জ উপজেলার রায়েরদিয়া এলাকা থেকে ৪ হাজার পিস ইয়াবা ও একটি নম্বর বিহীন প্রাইভেটকারসহ তাকে গ্রেফতার করে। এ ঘটনায় রাতেই তার বিরুদ্ধে কালীগঞ্জ থানায় মামলা করা হয়।

পরে তাকে ডিবি কার্যালয়ে নিয়ে আসার পথে রাত আড়াইটার দিকে ভাদুন এলাকায় পৌঁছলে কামালের সহযোগীরা তাকে ছিনিয়ে নিতে ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ করতে থাকে। এ সময় ডিবি পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

এক পর্যায়ে কামাল পুলিশের গাড়ি থেকে নেমে দৌড়ে পালাতে গেলে সহযোগী মাদক ব্যবসায়ীদের গুলিতে আহত হয়। গুলিবিদ্ধ অবস্থায় তাকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আর জানান, বন্দুকযুদ্ধে ডিবি পুলিশের এএসআই কাদেরসহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। তাদেরকে ওই হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। কামাল এলাকার চিহ্নিত ও কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে টঙ্গী ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন থানায় হত্যা, মাদকসহ ১৪টি মামলা রয়েছে।

এদিকে রাজশাহী র‌্যাবের কোম্পানি কমান্ডার মেজর আশরাফুল ইসলাম জানান, কর্নহার থানার করমজা এলাকার একটি আম বাগানে মাদক ব্যবসার গোপন সংবাদে বৃহস্পতিবার রাত সোয়া ১১টার দিকে রাজশাহী র‌্যাবের একটি দল অভিযান চালায়। ওই সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে একদল মাদক ব্যবসায়ী র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। অন্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলেও গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে ঘটনাস্থলে পরে থাকতে দেখা যায়। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণে গাঁজা, পিস্তল ও গুলি জব্দ করে র‌্যাব। ঘটনাস্থলে প্রায় ৫ জোড়া স্যান্ডেল পরে ছিল। এতে ধারণা করা হচ্ছে, এখানে আরো অনেকেই ছিল। তবে নিহতদের পরিচয় এখনো জানা যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত