সিলেটটুডে ডেস্ক

০১ জুন, ২০১৮ ১৬:২৩

দেশ ছাড়লেন এমপি বদি

ওমরা পালনের উদ্দেশে দেশ ছাড়লেন কক্সবাজারের টেকনাফ-উখিয়া এলাকার আলোচিত সংসদ সদস্য আব্দুর রহমান বদি। বৃহস্পতিবার (৩১ মে)  মধ্যরাতে একটি বেসরকারি বিমানে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে তিনি ওমরা পালনে সৌদি আরবের উদ্দেশে দেশ ছাড়েন।  এসময় তাঁর সঙ্গে ছিলেন মেয়ে, মেয়ে জামাই, বন্ধু আকতার কামাল ও পরিচিত মাওলানা নূরি।

বদির ব্যক্তিগত সহকারি হেলাল উদ্দিন খবরটি নিশ্চিত করেছেন। সৌদি আরব যাবার আগে বদি সাংবাদিকদের জানান, মাদকবিরোধী অভিযানের ভয়ে নয়, অনেক আগের পরিকল্পনা অনুযায়ী তিনি ওমরাহ হজ্ব করতে যাচ্ছেন। নিয়ম অনুযায়ী তিনি যথাযথ কর্তৃপক্ষের অনুমতিও নিয়েছেন। আগামী ১৭ জুন দেশে ফেরার কথা টেকনাফের আলোচিত এই সংসদ সদস্যের।

এমপি বদির হঠাৎ দেশত্যাগ করে সৌদি আরবে গমনকে কৌশল হিসেবে মনে করছেন অনেকে। মাদক বিরোধী অভিযান থেকে বাঁচতেই বদি ওমরায় চলে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে কক্সবাজার-৪ আসন থেকে জয়ী বদির বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ইয়াবা কারবারে সম্পৃক্ততার অভিযোগ জমা পড়ে ২০১০ সালেই। পরে বিজিবির তালিকাতেও তার ও তার ঘনিষ্ঠদের নাম আসে। যদিও পরে সর্বশেষ তালিকা থেকে তার নাম বাদ পড়ার তথ্যই পাওয়া গেছে।

গত ৪ মে থেকে মাদকবিরোধী চলমান অভিযানে শতাধিক মানুষের প্রাণহানির ঘটনায় বারবার বদিকে নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং সড়ক পরিবহন সে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে। তারা দুই জনই জানান, বদির বিরুদ্ধে অভিযোগ থাকলেও প্রমাণ নেই। আর প্রমাণ পেলে তাকেও ছাড়া হবে না।

এদিকে বদি সব সময় এই অভিযোগকে ষড়যন্ত্র দাবি করে আসছেন। ৩১ জুন একটি বেসরকারি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে দাবি করেছেন, তিনি ইয়াবা সিন্ডিকেটের বিরুদ্ধে সোচ্চার হওয়ায় তাকে ফাঁসানোর চেষ্টা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত