সিলেট টুডে ডেস্ক

২১ জানুয়ারি, ২০১৫ ২১:২০

নাশকতাকারীকে ধরিয়ে দিলেই লাখ টাকা -আমু

বুধবার সচিবালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত্র মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর এ কথা জানান তিনি।

নাশকতাকারীকে ধরিয়ে দিলে একলাখ টাকা পুরস্কার পাওয়া যাবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।  বুধবার সচিবালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত্র মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর এ কথা জানান তিনি।

এ সময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শ্রম প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী বলেন, বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে। ভাল আছে। রাস্তায় দূরপাল্লার গাড়ি চলাচল করছে ৩০ থেকে ৫০ হাজার। গত কয়েক দিনে নাশকতার আশঙ্কায় সারাদেশে ৭ হাজার ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

মানুষকে হত্যা করে অবরোধ হয়না উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, বর্তমানে যে আশঙ্কা সৃষ্টি হয়েছে তাতে রাজনীতি থাকবে কিনা নিয়ে এমন সংকট দেখা দিয়েছে। এ অবস্থা সৃষ্টি করলে মানুষ আর রাজনীতি করবে না।  মানুষ ভাড়া করে পেট্রোল বোমা মেরে রাজনীতি। এভাবে চলতে পারে না। এটা বন্ধ করতে হবে। আর এটা বন্ধ করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেবে সরকার।

শিল্পমন্ত্রী এ প্রসঙ্গে আরও বলেন, এ লক্ষে পাড়া-মহল্লায় সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি গঠন করা হবে। বিএনপি জোটের অবরোধে নাশকতা ঠেকাতে জেলা ও উপজেলা পর্যায়ে গঠিত স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী কমিটিকে আরও শক্তিশালী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিটিতে যারা বাদ পড়েছে তাদের অন্তর্ভূক্ত করা হবে বলেও জানান শিল্পমন্ত্রী।

আইন-শৃঙ্খলা সংক্রান্ত্র মন্ত্রিসভা কমিটির বৈঠকে পুলিশ মহাপরিদর্শক(আইজিপি) একেএম শহিদুল হক, মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া,  র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ এবং গোয়েন্দা সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার সচিবালয়ে বিএনপির অবরোধ সহিংসতার পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছিলেন, নাশকতাকারীকে ধরিয়ে দিলে পুরস্কার দেওয়া হবে। তবে কত টাকা পুরস্কার দেওয়া হবে তা জানান নি।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে পুরস্কার অংক নির্ধারণের নির্দেশনা দেন। এরপর বুধবার শিল্পমন্ত্রী সাংবাদিকদের পুরস্কারের এ পরিমাণ জানালেন।

আপনার মন্তব্য

আলোচিত