সিলেটটুডে ডেস্ক

৩০ ডিসেম্বর, ২০১৯ ২৩:১১

তারেককে মাস্টার্স বা এমফিল করার পরামর্শ জাফরুল্লাহর

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে দুই বছরের জন্য মাস্টার্স বা এমফিল করার পরামর্শ দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। একইসাথে বিএনপিকে পরিচালনার জন্য দেশে যারা আছে, তাদেরকে দায়িত্ব দেয়ারও পরামর্শ তারেক রহমানকে দেন জাতীয় ঐক্যফ্রন্টের এ নেতা।

সোমবার (৩০ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ‘বাংলাদেশে গণতন্ত্র ও ভোটাধিকার কোন পথে?’ শীর্ষক সেমিনারে তিনি এ পরামর্শ দেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এখানে অধিকাংশ বিএনপির লোকজন আছেন। আপনাদের কথা বলি। আপনারা ওহি দিয়ে পরিচালিত হচ্ছেন। এটাই হলো এ জাতির দুর্ভাগ্য।
আপনাদের ওহি আসে লন্ডন শহর থেকে স্কাইপের মাধ্যমে। আজকে আপনারা এটা ছাড়েন। এখানে যারা আছে রনি, মিলন আছেন। চৌকস। তাদের মতো আরও কিছু আছে, তাদের দায়িত্ব দিয়ে দেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী লন্ডনে অবস্থানরত তারেক রহমান সম্পর্কে বলেন, ‘তারেক আমার খুব প্রিয় মানুষ। ছোটবেলা থেকেই আমি দেখেছি। সেজন্য বলি, এতদূর থেকে বসে তোমার মায়ের (খালেদা জিয়া) মুক্তি ঘটাতে পারবে না। প্লিজ দুই বছর ওখানে একটা মাস্টার্স বা এমফিল করো। এখানে (বাংলাদেশে) যারা আছেন, তাদের কাউকে দায়িত্ব দিয়ে দাও।’

তারেক রহমানকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ওহি দেয়া বন্ধ করো, স্কাইপ দেয়া বন্ধ করো। তাহলে এরা তোমাকে জয়যুক্ত করবে এবং তোমার মাকে মুক্ত করবে। খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি প্রায় অসম্ভব। তবে তাকে মুক্তি করার দায়িত্ব তো আমাদেরই। হলে বসে বক্তৃতা দিয়ে নয়, মাঠে যেতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত