সিলেটটুডে ডেস্ক

১৩ মার্চ, ২০২০ ১৭:৩৩

করোনা পরিস্থিতিতে বাংলাদেশ অনেকটা বিপদমুক্ত: কাদের

বিশ্বের ১০০টির বেশি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়লেও বাংলাদেশ অনেকটা বিপদমুক্ত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৩ মার্চ) দুপুরে ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ইতালি ফেরত দুইজনসহ মোট তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তারা এখন সুস্থ। এছাড়া বিশ্বের ১০০টির বেশি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লেও বাংলাদেশ অনেকটা বিপদমুক্ত।

করোনা পরিস্থিতি নিয়ে বিএনপির প্রশ্ন তোলার বিষয়কে হাস্যকর বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি লুটপাট আর ক্ষমতায় যাওয়ার চক্রান্ত করছে। তারা মুজিববর্ষ বাতিল করতে চেয়েছিল। এখন করোনা পরিস্থিতি নিয়ে সমালোচনা করছে। ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু থেকে তাঁর বক্তৃতায় দেশবাসীকে সচেতন করছেন। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ও সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দরে পরীক্ষা-নিরীক্ষা জোরদার করা হয়েছে।

করোনাভাইরাস নিয়ে আওয়ামী লীগের কার্যক্রম সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশে সতর্কতামূলক লিফলেট বিলি করছে আওয়ামী লীগ। করোনা ভাইরাস একটি বৈশ্বিক সংকট। এ পরিস্থিতিতে দেশবেসীকে ভয় না পেয়ে সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হেসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত