সিলেটটুডে ডেস্ক

১৭ মার্চ, ২০২০ ১৪:৫৪

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১০টা ১৭ মিনিটে সমাধি সৌধের বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে প্রথমে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানান।

এ সময় সেনা-নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে।

শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। পরে ১৫ আগস্ট কাল রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্য, মহান মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে সূরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর বঙ্গবন্ধুর সমাধি সৌধ প্রাঙ্গণে রক্ষিত মন্তব্য বইতে মন্তব্য লেখেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে সকাল ৯টা ৫৫ মিনিটে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সকাল ১০টা ১৫ মিনিটে রাষ্ট্রপতি আব্দুল হামিদও সেখানে যান। রাষ্ট্রপতি মাজার প্রাঙ্গণে পৌঁছালে প্রধানমন্ত্রী তাকে স্বাগত জানান।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগের সভাপতি হিসাবে মন্ত্রিপরিষদ সদস্য ও কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে আবারও বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, জাতীয় সংসদ স্পিকার শিরীন শারমিন চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, মতিয়া চৌধুরী এমপি, শিক্ষামন্ত্রী দিপু মনি, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত