সিলেটটুডে ডেস্ক

২৪ মার্চ, ২০২০ ২১:৩৬

বান্দরবানে লকডাউন তিন পর্যটন এলাকা

বান্দরবানের জনপ্রিয় তিন পর্যটন এলাকা লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বান্দরবানের পার্শ্ববর্তী জেলা কক্সবাজারে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সন্ধান পাওয়ার কারণে বান্দরবান জেলার তিনটি উপজেলা লকডাউন করা হয়েছে।

এদিকে, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বান্দরবানে সেনাবাহিনী কাজ করছে। মঙ্গলবার দুপুর থেকে টহলের পাশাপাশি লিফলেট বিতরণ ও মাইকিং করে জনগণকে সচেতন করছেন সেনা সদস্যরা। পাশাপাশি, অধিক জনসমাগম হতে পারে এমন দোকান, হোটেল ও শপিং মল বন্ধ করে দেওয়া হচ্ছে।

করোনাভাইরাস আতঙ্কে বান্দরবান শহর এখন অনেকটাই ফাঁকা হয়ে পড়েছে। সড়কগুলোতে সীমিত আকারে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বান্দরবান জেলা পরিষদের উদ্যোগে ৩০০ জন স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাদের মাঝে বিতরণ করা হয়েছে স্প্রে, গ্লাভস, জ্যাকেটসহ অন্যান্য সরঞ্জাম।

প্রশিক্ষণপ্রাপ্ত স্বেচ্ছাসেবকরা জেলার ৭টি উপজেলায় ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি প্রতিটি জনবহুল স্পটে স্প্রে করার কাজ করবেন বলে জানিয়েছেন জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

স্থানীয় স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, এ পর্যন্ত বান্দরবানে ৫০ জন কোয়ারেন্টিনে। এদের মধ্যে ৯ জন হাসপাতলে, বাকি ৪১ জন হোম কোয়ারেন্টিনে। বিদেশফেরতদের নিয়মিত মনিটরিং করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত