COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

218

Confirmed Cases

20

Deaths

33

Recovered

1,504,869

Cases

87,978

Deaths

319,286

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৫ মার্চ, ২০২০ ১৯:৫৮

বৃহস্পতিবার থেকে বন্ধ রাইড শেয়ারিং সার্ভিস

আগামীকাল বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে ১০ দিনের জন্য সব রাইড শেয়ারিং সার্ভিস বন্ধ থাকবে। করোনাভাইরাসের সংক্রমণরোধে এই নিষেধাজ্ঞা চলবে ৪ এপ্রিল পর্যন্ত। এর আগে মঙ্গলবার (২৪ মার্চ) সারাদেশে সব ধরনের গণপরিবহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।

বুধবার (২৫ মার্চ) বিআরটিএ’র এই নির্দেশনার বরাত দিয়ে সেবা বন্ধের বিষয়টি নিশ্চিত করেন দেশের অন্যতম শীর্ষ রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম  প্রতিষ্ঠান ‘পাঠাও’র প্রধান বিপণন ও জনসংযোগ কর্মকর্তা সৈয়দা নাবিলা মাহবুব।

বাংলাদেশ সড়ক পরিবহন আইন আনুযায়ী মোটরচালিত কোনো যানবাহন ভাড়ায় চললে সেটিকে গণপরিবহনের আওতাভুক্ত করা হয়। দেশে বর্তমানে উবার, পাঠাও, ওভাই, পিকমি ও সহজসহ বেশ কয়েকটি অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সার্ভিস চালু আছে।

এছাড়া অন্য গণপরিবহন যেমন-বাস, ট্যাক্সি, অটোরিকশা, লেগুনাসহ অন্য যাত্রীবাহী যানবাহন সরকারি নিষেধাজ্ঞা অনুযায়ী বন্ধ থাকবে। সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে ২৪ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত। অনির্দিষ্টকালের জন্য নৌযান চলাচল বন্ধ থাকবে। তবে এ সময়ে রিকশা ব্যবহারে কোনো নিষেধাজ্ঞা থাকছে না।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল মঙ্গলবার পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৯জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে চারজনের। পরিস্থিতি বিবেচনা করে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠান। পেছানো হয়েছে ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া উচ্চমাধ্যমিক পরীক্ষাও।

এছাড়া ২১ মার্চ দিবাগত রাত ১২টা থেকে ইংল্যান্ড, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে বিমান চলাচল ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। দেশের অভ্যান্তরীণ ফ্লাইট ২৪ মার্চ রাত ১২টা থেকে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

করোনাভাইরাস ঠেকাতে ২৫ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে সব শপিং সেন্টার ও মার্কেট। তবে সুপারশপ, ওষুধ, মুদি দোকান, কাঁচাবাজারসহ নিত্যপণ্যের দোকানপাট খোলা থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত