COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

70

Confirmed Cases,
Bangladesh

08

Deaths in
Bangladesh

30

Total
Recovered

1,118,045

Worldwide
Cases

59,201

Deaths
Worldwide

229,145

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৫ মার্চ, ২০২০ ২৩:৩৬

ছুটির সময় সাংবাদিকদের আলাদা পাস লাগবে না

সরকারি ছুটিতে বা লকডাউন পরিস্থিতিতে সংবাদকর্মীদের আলাদা পাস প্রয়োজন হবে না বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এছাড়া জরুরি দায়িত্ব পালনে সংবাদকর্মীদের সহায়তারও আহ্বান জানান তথ্যমন্ত্রী।

বুধবার (২৫ মার্চ) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সচিবালয়ে বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নেতাদের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

প্রসঙ্গত, আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সরকারি ছুটি। এই সময় জরুরি সেবাদানকারী ব্যক্তি সংস্থা ও প্রতিষ্ঠানে কর্মরতরা বাইরে বের হবেন। এছাড়া সবাইকে নিজ বাসায় অবস্থান করতে হবে। সরকারি এই নির্দেশনার পর প্রশ্ন ওঠে সংবাদকর্মীদের মাঠে কাজ করতে আলাদা কোনও পাস প্রয়োজন হবে কিনা।

এই বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনেকরি সাংবাদিকদের যে কার্ড আছে সেটিই যথেষ্ট। যদি সাংবাদিকদের মিডিয়া হাউজ থেকে বলে দেওয়া হয় তিনি অন ডিউটি, তাহলে সেটিই যথেষ্ট। এটির জন্য আলাদা কার্ড দেওয়ার প্রয়োজনীয়তা আছে বলে আমি মনে করি না। কারণ, একজন সাংবাদিক যখন অন ডিউটি, তখন তাকে সহায়তা করা প্রয়োজন বলে আমি মনেকরি।’

অনুষ্ঠানে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক শামীম আহমেদসহ কার্যনির্বাহী কমিটির অন্যান্য নেতা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত