সিলেটটুডে ডেস্ক

০৯ ডিসেম্বর, ২০১৫ ২৩:৫৪

‘ইলিয়াসকে নিয়ে আবু জাহিদের বক্তব্য শিষ্টাচার বহির্ভূত’

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক সাংসদ ‘নিখোঁজ’ ইলিয়াস আলী সম্পর্কে দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ গত ৮ ডিসেম্বর জালালপুরস্থ একটি অনুষ্ঠানে ‘কটুক্তি’ করেছেন, এমন অভিযোগে ওই ‘কটুক্তি’র তীব্র সমালোচনা করে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন সিলেট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী শাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক শামীম আহমদ, সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান ফয়েজ, জালালপুর ইউনিয়ন বিএনপির সভাপতি তফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক বদরুল ইসলাম জয়দু।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘ইলিয়াস আলীকে নিয়ে আবু জাহিদের বক্তব্য রাজনীতির শিষ্টার বহির্ভূত।’

বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘রাজনীতিবীদের হাতে রাজনীতি না থাকায় রাজনীতি তার আভিজাত্য ও সৌন্দর্য্য হারিয়েছে। মোহাম্মদ আবু জাহিদ ছাত্র রাজনীতি করলেও তিনি একজন প্রবাসী। সিলেটের কোটি মানুষের নেতা ইলিয়াস আলী সম্পর্কে কটুক্তি করে তিনি শুধু দক্ষিণ সুরমার মানুষই নয় সিলেটের কোটি মানুষের হৃদয়ে আঘাত দিয়েছেন। জাতীয়তাবাদী ছাত্রদলের একমাত্র নির্বাচিত সাধারণ সম্পাদক ইলিয়াস আলী ছাত্র রাজনীতি শেষে বর্তমান সরকারের হাতে গুম হওয়ার আগমূহুর্ত পর্যন্ত গণমানুষের রাজনীতির মাধ্যমেই সিলেটের মানুষের হৃদয়ে ভালোবাসার স্থান করে নিয়েছেন। যা একজন রাজনীতিবিদকে অর্জন করতে হয় ভালোবাসা দিয়ে ভয়-ভীতি বা সন্ত্রাস করে নয়।’

তারা বলেন, ‘ইলিয়াস আলীর আকাশচুম্বী জনপ্রিয়তায় এখনও আওয়ামী লীগ ভীত ও ঈর্ষান্বিত।’

নেতৃবৃন্দ বলেন, ‘একজন জনপ্রতিনিধির মুখে এ ধরনের বক্তব্য শোভা পায় না। এটি রাজনীতির শিষ্টার বহির্ভূত।’ এ ধরনের বক্তব্য ভবিষ্যতে না দেয়ার আহবান জানান তারা।

আপনার মন্তব্য

আলোচিত