নিউজ ডেস্ক

১৯ জুন, ২০১৬ ২১:১৮

গুপ্তহত্যা প্রতিরোধে ১৪ দলের প্রতিবাদ সপ্তাহ পালনের ঘোষণা

গুপ্তহত্যা প্রতিরোধে এবার দেশব্যাপী প্রতিবাদ সপ্তাহ পালনের ঘোষণা দিয়েছে ১৪ দল। আগামী ১৫ জুলাই থেকে ২১ জুলাই এই কর্মসূচী পালন করা হবে। রোববার মানববন্ধনে অংশ নিয়ে ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ ঘোষণা দেন।


রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে মানববন্ধনে অংশ নিয়ে মোহাম্মদ নাসিম বলেন, জঙ্গিবাদ ও গুপ্তহত্যার প্রতিবাদে দেশব্যাপী মানববন্ধনের অংশ হিসেবে আমরা এখানে দাঁড়িয়েছি। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়াই আমাদের লক্ষ।

এসময় তিনি বলেন, দেশের জঙ্গিবাদ ও গুপ্তহত্যার প্রতিরোধের জন্য প্রগতিশীল সকল শক্তিকে এগিয়ে আসতে হবে। গুপ্ত হত্যাকারীদের প্রতিরোধ করতে দেশের শহর,গ্রাম,পাড়া,মহল্লায় প্রতিরোধ গড়ে তুলতে হবে। বিএনপি নেতাদের ঐক্যের কথা তুলে ধরে নাসিম বলেন, ঐক্য চান ঐক্য হবে। তার আগে সাহস থাকলে জাতির কাছে ক্ষমা চেয়ে ঘোষণা দিন জামায়াতের সঙ্গে থাকবে না। তাহলে বিষয়টা চিন্তা করে দেখা হবে।   

জোটের অন্যতম নেতা ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, আজকের মানববন্ধনে জনগণের স্বত:স্ফুর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে মাদারীপুরের শিক্ষক হত্যাচেষ্টাকারী ফাহিমকে যেভাবে ধরিয়ে দেওয়া হয়েছে সেভাবে সারা দেশে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, বিএনপি জামায়াত নির্বাচনে অংশগ্রহণ না করে পেট্রোলবোমার তাণ্ডব চালিয়ে ব্যার্থ হয়েছিল। সরকার পতনে ব্যার্থ হয়ে এখন গুপ্তহত্যায় জড়িয়ে পড়েছে।  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি নেত্রী মনে করেছিল গুপ্তহত্যার মাধ্যমে সরকারকে উৎখাত করতে পারবেন। কিন্তু এদেশের মানুষ গুপ্ত হত্যা পছন্দ করে না। খালেদা জিয়ার পেট্রোলবোমা যেভাবে বন্ধ হয়েছে একই ভাবে গুপ্তহত্যা বন্ধ হয়ে যাবে।

এ সময় হানিফ আরো বলেন, খালেদা জিয়া আপনি বলেছেন আওয়ামী লীগ নাকি গুপ্তহত্যা করছে। আমি বলবো আপনারা গুপ্তহত্যা শুরু করেছেন। আর নিজেদের দোষ আড়ালের জন্য এখন আপনার দলের নেতাদের মাধ্যমে বলছেন এটা আন্তর্জাতিক চক্রান্তের জন্য দেশে গুপ্তহত্যা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত