সিলেটটুডে ডেস্ক

২২ ডিসেম্বর, ২০১৬ ১৬:৫৪

নারায়ণগঞ্জে ভোট গ্রহণ সম্পন্ন, এবার ফলের অপেক্ষা

ছবিঃ সংগৃহীত

উৎসব মুখর পরিবেশে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট উৎসব শেষ হয় বিকাল ৪টায়। গণতন্ত্রের উৎসবে শামিল হওয়ার জন্য নির্বাচন কমিশনের আহ্বানে স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছে ভোটাররা। কিছু অভিযোগ থাকলেও সুষ্ঠুভাবে, শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে দেখা যায়। কিছুক্ষণের মধ্যেই শুরু হবে ভোট গণনা, এখন শুধু ফলাফলের ঘোষণার অপেক্ষা।

প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচনে লড়াই হয় মূলত নৌকা আর ধানের শীষে। মেয়র পদে দলীয় প্রতীকে সিটি নির্বাচনে ইতিহাসের সাক্ষী হতে পুরুষ ভোটারদের চেয়ে সকাল থেকেই এগিয়ে ছিলেন নারীরা। কেন্দ্রগুলোতে দেখা গেছে তাঁদের দীর্ঘ লাইন। নির্বাচনকে নির্বিঘ্ন করতে পুরো নগরীতে দায়িত্ব পালন করে ১০ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। আর নির্বিঘ্নে ভোট উৎসব শেষ করতে প্রশাসনের প্রতি কঠোর নির্দেশ ছিলো ইসির।

মূলত নৌকা আর ধানের শীষের মধ্যে লড়াই হলেও প্রতিদ্বন্দ্বিতায় আছে ২০১ জন প্রার্থী। ৭টি রাজনৈতিক দলের ৭ জন মেয়র প্রার্থীসহ কাউন্সিলর প্রার্থী ৫৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর ৩৮ জন। দুই দলের মর্যাদার এ লড়াইয়ের মধ্যে কাউন্সিল প্রার্থীরাও নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদী।

পুলিশ, র‌্যাব, আনসার ভিডিপি ও কোস্টগার্ডসহ প্রায় ১০ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও ছিলেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরা, থাকেন ৪ হাজার ৮৫ জন ভোটগ্রহণ কর্মকর্তা।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ১৭৪টি কেন্দ্র ও এক হাজার ৩০৪টি বুথ রয়েছে। মোট ভোটার চার লাখ ৭৯ হাজার ৩৯২। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪১ হাজার ৫১৪ এবং নারী ভোটার দুই লাখ ৩৭ হাজার ৮৭৮ জন।

প্রত্যেকটি ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ২৭ জন সদস্য কেন্দ্রের ভেতরে পাহারা দেয় । স্ট্রাইকিং ফোর্স হিসেবে কেন্দ্রের বাইরে থাকে রিজার্ভ-পুলিশসহ আনসার বাহিনীর স্ট্রাইকিং ফোর্স।

আপনার মন্তব্য

আলোচিত