সিলেটটুডে ডেস্ক

১৬ জানুয়ারি, ২০১৭ ০২:১৬

‘তৃণমূল বিএনপি’র মহাসচিব অভিনেতা আহম্মদ শরীফ

‘তৃণমূল বিএনপি’র নতুন মহাসচিব হয়েছেন চলচিত্র অভিনেতা আহম্মদ শরীফ। তিনি সদ্য অব্যাহতিপ্রাপ্ত মহাসচিব আবেদ আলীর স্থলাভিষিক্ত হয়েছেন। দলটির নেতৃত্বে আছেন বিএনপি সরকারের সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা।

রোববার (১৫ জানুয়ারি) সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে ৩১ দলীয় বাংলাদেশ জাতীয় জোটের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে নাজমুল হুদা দলের রদবদলের কথা জানান।

গত বছরের শুরুতে আত্নপ্রকাশ করার পর এপ্রিলে ‘তৃণমূল বিএনপি’র ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা করেন বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। ওই কমিটিতে অধ্যাপিকা জাহানারাকে কো-চেয়ারম্যান, আরিফ মইনউদ্দিনকে সিনিয়র ভাইস চেয়ারম্যান ও জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক এস জেড এম সালেহউদ্দিনকে মহাসচিব করা হলেও কিছুদিন পর মহাসচিবের দায়িত্ব পান মাওলানা আবেদ আলী।

নাজমুল হুদা বলেন, ‘দলকে আরো সু সংগঠিত করতে আমাদের এই দলে আজকে কিছুটা রদবদল করা হয়েছে। আমাদের  মহাসচিব ছিলেন মাওলানা আবেদ আলী, তিনি যেহেতু চট্রগ্রামের অধিবাসী তাই ঢাকার নেতাদের সঙ্গে কাজ করতে কিছুটা অসুবিধা হয়। এর কারণেই ওনাকে পদোন্নতি দিয়ে ভাইস চেয়ারম্যন করা হয়েছে। আর নতুন করে মহাসচিবের দায়িত্ব দেওয়া হয়েছে অভিনেতা আহম্মদ শরীফকে।’

এদিকে, দলটির ঢাকা মহানগর কমিটিতে শাজাহান সাজুকে সভাপতি ও নিয়ামুল বাসারকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বিএনপি থেকে বহিষ্কৃত হয়ে বিভিন্ন সময়ে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ), বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ) এবং বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) নামে তিনটি দল গড়েছিলেন নাজমুল হুদা। এই হিসাবে তৃণমূল বিএনপি তার চতুর্থ দল।

সাবেক যোগাযগমন্ত্রী নাজমুল হুদা বলেন, ‘আমরা নির্বাচন কমিশনের নিবন্ধিত দল না হওয়ায় রাষ্ট্রপতি ডাকেননি। আমরা ওনার কাছে দাবি জানিয়েছি, যেন আমাদের সঙ্গেও নির্বাচন কমিশন নিয়ে আলোচনা করেন। আমরা আশা করছি এবং আশ্বাসও পেয়েছি আগামী সপ্তাহের মধ্যে একদিন ডাক পাবো। ’

বিএনএ জোটের সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদার সভাপতিত্বে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুলহক ইনু, আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাতউন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বিএনএ মহাসচিব সেকান্দার আলী মনি বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত