সিলেটটুডে ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০১৭ ১১:০৬

সিইসির পদত্যাগের দাবি ইসলামী ঐক্যজোটের

দেশের বৃহত্তর স্বার্থে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলামী পার্টির সভাপতি মাওলানা আব্দুর রকিব এডভোকেট এবং মহাসচিব অধ্যাপক মৌলানা আব্দুল করিম খান।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, জাতি আশা করেছিল সুষ্ঠু অবাধ নিরপেক্ষ গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ২০ দলীয় জোট নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া কর্তৃক প্রদত্ত ১৩ দফা দাবী দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে কল্যাণে একজন নিরপেক্ষ দক্ষ প্রধান নির্বাচন কমিশনারের অধীনে বিতর্কের ঊর্ধ্বে ব্যক্তিগণকে নিয়ে নির্বাচন কমিশন গঠিত হবে। দেশের মানুষ নিরাপদে নির্বিঘ্নে নিজ নিজ ভোটাধিকার ইচ্ছানুযায়ী প্রয়োগ করে স্ব-স্ব এলাকার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত করবে।

বিবৃতিতে বলা হয়, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার নিয়োগের মাধ্যমে সরকার প্রমাণ করেছেন ৮৬ সালে সাবেক রাষ্ট্রপতি এইচ.এম এরশাদ সামরিক সচিবালয়ে বসে আসন বণ্টনের নির্বাচন করার যে পদ্ধতি চালু করেছিলেন ২০১৪ সালের ৫ জানুয়ারি জেনারেল এরশাদের প্রদত্ত ৮৬ সালের ঋণ পরিশোধ করার জন্য ৫ই জানুয়ারি ভোট ছাড়া এরশাদ সাহেবকে ৮৬ সালের প্রাপ্ত আসনের সমপরিমাণ আসন দেওয়া হয়।

বর্তমান প্রধান কে.এম নুরুল হুদা এর অধীনে নির্বাচন হলে ৩০০ আসনে এক ব্যক্তির ইচ্ছানুযায়ী আসন বণ্টন করা হবে, বলে অভিযোগ তাদের।

নিয়োগপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার উদ্ভব পরিস্থিতি বিবেচনায় নিয়ে পদত্যাগ করলে দেশ ও জাতির কল্যাণে অবাধ নিরপেক্ষ গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় আইন প্রণয়ন করে একজন নিরপেক্ষ গ্রহণযোগ্য ব্যক্তির অধীনে নির্বাচন কমিশন পুনর্গঠন করে নির্বাচনকালীন সহায়ক সরকার গঠনের মাধ্যমে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জোর দাবী জানিয়েছেন ইসলামী ঐক্যজোট নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত