সিলেটটুডে ডেস্ক

০৯ মে, ২০১৭ ২৩:৪০

খালেদা জিয়ার ‘ভিশন-২০৩০’ উপস্থাপন বুধবার

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বহুল আলোচিত 'ভিশন-২০৩০' উপস্থাপন করবেন বুধবার (১০ মে)। এদিন বিকেল সাড়ে ৪টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলনে রূপকল্প তুলে ধরবেন তিনি।

মঙ্গলবার (৯ মে) দুপুরে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই রূপকল্প চূড়ান্ত করা হয়।

গত সোমবার রাত দেড়টা পর্যন্ত খালেদা জিয়ার সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির বৈঠকে 'ভিশন-২০৩০' নিয়ে আলোচনা করেও তা চূড়ান্ত করা যায়নি। ফলে মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা করে নেতারা রূপকল্পের বিভিন্ন ধারা-উপধারায় যেসব সংশোধনী এনেছেন, সেগুলো সন্ধ্যায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চেয়ারপারসনের কাছে উপস্থাপন করেন। চেয়ারপারসন রূপকল্পের খসড়া কপিটি দেখে চূড়ান্ত অনুমোদন দেন বলে।

'ভিশন ২০৩০' শিরোনামের এ পরিকল্পনায় বলা হয়েছে, সৃজনশীল উদ্যোগের মাধ্যমে ২০৩০ সালের মধ্যে দেশকে উচ্চ মধ্যম আয়ের দেশ করা হবে। প্রধানমন্ত্রীর নির্বাহী ক্ষমতায় ভারসাম্য আনা হবে। তবে জাতীয় সংসদ হবে দ্বিকক্ষবিশিষ্ট। এ ধারাটি না রাখার পক্ষে বৈঠকে স্থায়ী কমিটির অধিকাংশ সদস্য মতামত তুলে ধরে চূড়ান্ত করতে দলের চেয়ারপারসনের ওপর ছেড়ে দেন। ফলে রূপকল্পে এ ধারাটি শেষ পর্যন্ত না থাকার সম্ভবনা রয়েছে বলে জানা যায়।

মঙ্গলবারের বৈঠকে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

বৈঠক শেষে বের হওয়ার পথে মির্জা ফখরুল বলেন, সোমবার রাতে বৈঠক করেও বিভিন্ন সংশোধনীর বিষয়গুলো চূড়ান্ত করা যায়নি। এজন্য মঙ্গলবার দুপুরে আবার বসতে হলো। এই বৈঠকে মোটামুটি সবকিছু চূড়ান্ত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, জাতীয় দৈনিকের সম্পাদক, টেলিভিশন এবং বার্তা সংস্থার সম্পাদক ও প্রধান, বিদেশি কূটনীতিকসহ বিভিন্ন পেশাজীবীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত