সিলেটটুডে ডেস্ক

০৭ জুন, ২০১৭ ২৩:৩৫

সরকারকেও এক কাপড়ে বিদায় করা হবে : খালেদা জিয়া

দলীয় নেতা মওদুদ আহমদের বাড়ি রাজউকের নিয়ন্ত্রণে যাওয়ার প্রতিক্রিয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, সরকারকেও এক কাপড়ে বাড়ি থেকে বিদায় করা হবে।

বুধবার (৭ জুন) মওদুদের গুলশানের বাড়ির দখল বুঝে নিতে অভিযান চালায় (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) রাজউক। তাঁর দখলে থাকা গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের ১৫৯ নম্বর প্লটের বাড়ির নিয়ন্ত্রণ নেয় রাজউক।

এদিন বিকালে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে এক ইফতার অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় খালেদা জিয়া বলেন, "জনগণ সব হিসাব রাখছে। এদেরকেও (সরকার) ওই এক কাপড়ে বাড়ি-ঘর থেকে বিদায় করে দেবে।"

আইনি লড়াইয়ে হারের পর সাত বছর আগে খালেদাকে ঢাকা সেনানিবাসের বাড়িটি ছাড়তে হয়েছিল। সেই অভিজ্ঞতা স্মরণ করে তিনি বলেন, "আমার বাড়িতে আমি প্রায় ৪০ বছর যাবত ছিলাম। আমাকে বাড়ি থেকে বের করে দিয়েছে এক কাপড়ে।"

মওদুদ আহমদের বাড়ি নিয়ন্ত্রণে নেওয়ার সমালোচনা করে খালেদা বলেন, "সে (মওদুদ) না কি বাড়ি দখল করেছে। এই বাড়িতে ব্যারিস্টার মওদুদ ৩০ বছর যাবত আছেন, আজকে থেকে তাকে রাস্তায় বের করে দিয়েছে।"

ইফতার অনুষ্ঠানের পর সন্ধ্যায় রাজউকের নিয়ন্ত্রণে নেয়া সেই বাড়িটিতে যান খালেদা জিয়া। সেখানে ব্যারিস্টার মওদুদের সাথে কথা বলেন তিনি। মওদুদ দলীয় চেয়ারপারসনকে জানান, সরকার কোনো নোটিস ছাড়াই উচ্ছেদ অভিযান শুরু করে। এসময় খালেদা জিয়ার সঙ্গে ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন।

গুলশান-২ নম্বর সেকশনের ১৫৯ নম্বর প্লটের ওই বাড়িতে মওদুদ আহমেদ বসবাস করে আসছিলেন ১৯৭২ সাল থেকে। কিন্তু ‘ভুয়া’ আমমোক্তারনামা তৈরি করে মওদুদের ভাইয়ের নামে ওই বাড়ির দখল নেওয়া হয়েছে অভিযোগ করে দুদক মামলা করলে চার বছর আগে আইনি লড়াই শুরু হয়।

ওই মামলায় মওদুদ সর্বোচ্চ আদালত পর্যন্ত গেলেও রায় তার বিপক্ষে যায়। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আপিলের রায় পুনর্বিবেচনার আবেদন করলেও গত রোববার তা খারিজ হয়ে গেলে মওদুদের বাড়ি ছাড়া অনিবার্য হয়ে পড়ে।

এরপর রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ বুধবার দুপুরের দিকে ওই বাড়ির দখল বুঝে নিতে উচ্ছেদ অভিযান শুরু করে।

আপনার মন্তব্য

আলোচিত