সিলেটটুডে ডেস্ক

২৭ জুন, ২০১৭ ১৩:০৯

আগামী নির্বাচনে শেখ হাসিনার সরকারই ‘সহায়ক সরকার’ : কাদের

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) অধীনেই হবে আগামী জাতীয় সংসদ নির্বাচন। বর্তমান সরকার শুধু সহায়ক ভূমিকা পালন করবে।

মঙ্গলবার (২৭ জুন) দুপুরে কুমিল্লার দাউদকান্দি উপজেলায় গৌরীপুর-গোমতী সেতু পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবিধানে যেভাবে সেনাবাহিনীর ভূমিকা নির্ধারিত আছে, ঠিক সেভাবেই সেনাবাহিনী নির্বাচনে দায়িত্ব পালন করবে।

গোমতী, মৌটুপি, শিবপুর ও হাদিরখাল এ চারটি সেতু আগামী জুলাই মাসে চালু হবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, সেতুগুলো চালু হলে কুমিল্লার তিতাস, হোমনা, মেঘনা ও ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও মুরাদনগর উপজেলার লোকজন কম সময়ে ঢাকা চট্টগ্রাম ও কুমিল্লা যাতায়াত করতে পারবেন। এ সকল এলাকার অর্থনৈতিক উন্নয়ন হবে। এই চারটি সেতু এক সময় স্বপ্ন ছিল, যা এখন বাস্তবে পরিণত হচ্ছে। সেতুগুলোর নির্মাণকাজ প্রায় শেষ। এখন শুধু ঢাল ও ফিনিশিংয়ের কাজ বাকি। সেতুগুলো নির্মাণে ব্যয় হয়েছে সাড়ে ২৯ কোটি টাকা।

এ সময় কুমিল্লা-২ আসনের এমপি আমীর হোসেন, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব) মোহাম্মদ আলী, সড়ক ও জনপদ বিভাগের কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মো. সাইফ উদ্দিন, তিতাস উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শওকত আলী ও সাধারণ সম্পাদক মহসিন ভূঁইয়াসহ তিতাস ও দাউদকান্দি উপজেলার আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আওয়ামী লীগের অধীনে আগামী নির্বাচনে যাবে না বলে জানিয়েছে বিএনপি। দলটির নেতারা নির্বাচনকালীন দলনিরপেক্ষ লোকদের সমন্বয়ে সহায়ক সরকারের দাবি জানিয়ে আসছে। ঈদের দিনেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা ঈদের শুভেচ্ছা বিনিময়কালে শেখ হাসিনার অধীনে নয়, নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত