সিলেটটুডে ডেস্ক

১৫ আগস্ট, ২০১৭ ১৭:৫১

‘দেশ ভাসছে বন্যায়, ওবায়দুল অলিম্পিক দৌড়ে’

দেশ ভাসছে বন্যায় আর আওয়ামী লীগ নেতারা ষোড়শ সংশোধনীর রায় পরিবর্তনের জন্যে অলিম্পিক দৌড়ে নেমেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। একই সঙ্গে তিনি অভিযোগ করে বলেছেন ক্ষমতাসীনরা বন্যার্তদের পাশে দাঁড়াচ্ছে না।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

বিএনপি নেতা রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, দেশে ভয়াবহ বন্যায় যখন উত্তরাঞ্চলসহ সারাদেশ ভাসছে, তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় পরিবর্তনের জন্য অলিম্পিক গেমের মতো দৌড়ঝাঁপ করছেন। রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতির সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠক শুধু উদ্বেগের নয়, ন্যায়বিচারের ইতিহাসকে কলঙ্কিত করার অশুভ অপচেষ্টারই অংশ। আওয়ামী লীগ যেভাবে জোর করে রায় পাল্টিয়ে দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে, তা বিচার বিভাগের স্বাধীনতায় সরাসরি হস্তক্ষেপের শামিল। আওয়ামী লীগ গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করে ম্যানুফ্যাকচার্ড জনমত তৈরির চেষ্টা চালাচ্ছে।

বিএনপির এই নেতা আরও বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর আওয়ামী লীগের নেতারা যেভাবে বিচারপতিদের হুমকি-ধমকি দিচ্ছেন, আবার বৈঠক করছেন, এটাকে দেশবাসী স্বাভাবিক ঘটনা বলে মনে করেন না। তারা বিচার বিভাগকে বিতর্কিত করতে নিজেদের ঘুম হারাম করে ফেলেছেন।

রিজভী অভিযোগ করেন, ‘আওয়ামী লীগের নেতারা বন্যাদুর্গতদের পাশে না দাঁড়িয়ে গণভবন-বঙ্গভবনে দৌড়ঝাঁপ করছেন। দায়সারা একটি প্রেস রিলিজ দিয়ে ওবায়দুল কাদের সাহেবরা নিজেদের দায়িত্ব শেষ করছেন।’

খালেদা জিয়ার জন্মদিন পালন বিষয়ে রিজভী বলেন, এবার বন্যার্ত ও অসহায় মানুষের কথা চিন্তা করে সারাদেশে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এসময় প্রশ্ন তুলে তিনি বলেন, আজকের দিনে আওয়ামী লীগ নেতাকর্মীরা শোকে আছেন, না উৎসব পালন করছেন? দেশব্যাপী চাঁদাবাজি ও বিরোধীদলের নেতাকর্মীদের জেল-জরিমানার মাধ্যমে তারা আজ উৎসব না শোক পালন করছেন তা বোধগম্য নয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত