সিলেটটুডে ডেস্ক

২০ আগস্ট, ২০১৭ ০২:০১

জিয়া মুক্তিযোদ্ধা ছিলেন তাতে কোনো সন্দেহ নেই: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, জিয়াউর রহমান একজন মুক্তিযোদ্ধা ছিলেন তাতে কোনো সন্দেহ নেই। একাত্তরে তিনি সেক্টর কমান্ডার ছিলেন। কিন্তু ১৯৭৫ সালে সেই জিয়াই মুক্তিযুদ্ধবিরোধীদের সঙ্গে সম্পর্ক গড়ে তুলেছেন। এটা যেমন আশ্চর্যজনক, একইভাবে আজকের প্রধান বিচারপতি যাকে আমরা মুক্তিযুদ্ধের পক্ষের লোক ভাবতাম হঠাৎ তিনি বিএনপির বন্ধু হয়ে গেলেন। বিএনপি আজ তাকে নিয়ে লাফালাফি শুরু করেছে। মনে হচ্ছে, বিএনপিই এখন প্রধান বিচারপতির পরম বন্ধু।

শনিবার (১৯ আগস্ট) রাজধানীর একটি অনুষ্ঠানে অংশ নিয়ে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

কামরুল ইসলাম আরও বলেন, আমার খুব ভয় হচ্ছে। আমি ভরসা পাচ্ছি না। পঁচাত্তর-পরবর্তী সময়ের মতো আরেকটি বড় আঘাত আসতে পারে।

তিনি বলেন, আমার মনে হচ্ছে, জিয়ার মতো সিনহাও একই রূপ ধারণ করছেন। আজ তিনি (প্রধান বিচারপতি) বিচারপতি নিয়োগে আইনের কথা বলছেন। তার মনে রাখা উচিত যে, রাজনৈতিক বিবেচনাতেই তাকে নিয়োগ দেয়া হয়েছিল।

কামরুল বলেন, ষোড়শ সংশোধনী রায় বিশ্লেষণ করলে মনে হয় ভবিষ্যতে আমাদের আরও কিছু দেখতে হতে পারে। আমি ভরসা পাচ্ছি না। আরও পাঁচ মাসের মতো সময় তিনি প্রধান বিচারপতি হিসেবে আছেন। দুষ্ট লোকেরা বলে তিনি একটি গ্রুপের ক্রীড়নক হিসেবে কাজ করছেন। তিনি ১/১১-এর কুশীলবদের হয়ে কাজ করছেন।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ও সাবেক সচিব ওয়ালিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশনের চেয়ারম্যান এবিএম খায়রুল হক।

আপনার মন্তব্য

আলোচিত