Advertise

সিলেটটুডে ডেস্ক

১৫ মে, ২০২০ ১৮:৫৬

মৃত্যুর সংখ্যা নিয়ে ফেসবুকে অপপ্রচার চলছে, অভিযোগ কাদেরের

করোনাভাইরাসের আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারের বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

শুক্রবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ত্রাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে তিনি এ অভিযোগ করেন ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ক্ষেত্রে একটি স্বার্থন্বেষী মহল সরকারের বিরুদ্ধে ‘তথ্য লুকোচুরির কাল্পনিক উদ্দেশ্যমূলক’ অপপ্রচারে লিপ্ত রয়েছে; ঢালাওভাবে বলা হচ্ছে সবাই করোনাভাইরাসে মৃত।

“প্রকৃতপক্ষে মৃত্যুর পর যাদের করোনা পরীক্ষা করা হচ্ছে পজেটিভ নেগেটিভ দুটোই আসছে। অনেকে নানা শারীরিক জটিলতায় স্বাভাবিক মৃত্যুবরণ করছে। এই সব স্বাভাবিক মৃত্যু নিয়ে মিথ্যাচার করা হচ্ছে।”

জাতীয় ও আন্তর্জাতিক একটি মহল সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত হয়েছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, “নানা অপরাধমূলক কাজে যারা উসকানি দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। তবে আইন যাতে অপপ্রয়োগ না হয় সেজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সজাগ রয়েছে।”

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য একেএম রহমতুল্লাহ, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা ও উপ দপ্তর সম্পাদক সায়েম খান।

আপনার মন্তব্য

আলোচিত