সংবাদ বিজ্ঞপ্তি

০২ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫২

সিলেট-তামাবিল মহাসড়ক চারলেন প্রকল্প অনুমোদন: সিলেট চেম্বারের অভিনন্দন

প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবি

সিলেটকে সর্বাধিক গুরুত্ব দিয়ে সিলেট-তামাবিল মহাসড়ক পৃথক এসএমভিটি লেনসহ ৪ লেনে উন্নতকরণ প্রকল্পটি একনেকে অনুমোদন দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পরিকল্পনামন্ত্রী, যোগাযোগমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালনা পরিষদের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

বুধবার (২ সেপ্টেম্বর) সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব সংবাদ বিজ্ঞপ্তিতে সিলেট চেম্বারের পক্ষে এই অভিনন্দন জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয় সিলেটের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও পর্যটন বিকাশ এবং তামাবিল স্থলবন্দর, সিলেটের অর্থনৈতিক অঞ্চলে যাতায়াত সহজ করার লক্ষ্যে সিলেট চেম্বার দীর্ঘদিন যাবত এ দাবি জানিয়ে আসছে।

চেম্বার সভাপতি মো. শোয়েব বলেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন হিসেবে ১৯৬৬ সাল থেকে এতদাঞ্চলের ব্যবসা-বাণিজ্য, শিল্প ও পর্যটন খাতের খাতের উন্নয়ন, ব্যবসায়ীদের দাবী-দাওয়া সরকারের বিভিন্ন পর্যায়ে উপস্থাপন এবং ব্যবসা-বাণিজ্য সংক্রান্ত নীতিমালা প্রণয়নে সরকারকে সহযোগিতা করে আসছে। অর্থনৈতিক খাতে অপার সম্ভাবনাময় সিলেটের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে সিলেট-তামাবিল মহাসড়কের কাজ দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে সিলেট চেম্বার বারবার দাবি জানিয়ে আসছে।

তিনি বলেন, মুজিববর্ষের উপহারস্বরুপ গতকাল সিলেট-তামাবিল মহাসড়ককে পৃথক এসএমভিটি লেনসহ ৪ লেনে উন্নতকরণের জন্য একনেকে ৩ হাজার ৫৮৬ কোটি ৪ লক্ষ টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন। এজন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে সিলেট চেম্বার অব কমার্স ও সিলেটবাসীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। তাছাড়া তামাবিল স্থলবন্দর দিয়ে আমদানিকৃত কয়লা, পাথর, চুনাপাথর ইত্যাদি সারাদেশে পরিবহন, সিলেট থেকে ভারতের উত্তর-পূর্বাঞ্চলে রপ্তানি বৃদ্ধি, সিলেট অর্থনৈতিক অঞ্চল ও রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে যাতায়াত সহজতরকরণ, জনসাধারণের ভোগান্তি লাঘবকরণ ও পর্যটকদের সুবিধার্থে এই প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

তাছাড়া সিলেটের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ঢাকা-সিলেট মহাসড়কের ৪ লেনে রূপান্তরের কাজ ও এয়ারপোর্ট-বাদাঘাট-তেমুখি সড়ক সম্প্রসারণের কাজ দ্রুততম সময়ে বাস্তবায়নের জন্য সিলেট চেম্বারের পক্ষ থেকে দাবি জানান তিনি।

 

 

আপনার মন্তব্য

আলোচিত