সংবাদ বিজ্ঞপ্তি

২৬ মার্চ, ২০১৬ ০১:১৭

স্বাধীনতা অর্জনের ইতিহাস কেবল নয় মাসের যুদ্ধের মধ্যে সীমাবদ্ধ নয় : অধ্যাপক জাকির

হৃদয়ে ৭১-এর  ৬ষ্ট  সাপ্তাহিক পাঠচক্রে প্রধান আলোচকের বক্তব্যে মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক  অধ্যাপক জাকির হুসেন বলেছেন,  স্বাধীনতা অর্জনের ইতিহাস কেবল নয় মাসের যুদ্ধের মধ্যে সীমাবদ্ধ নয়।

তিনি আরও  বলেন, দ্বিজাতি তথ্যের ভিত্তিতে ভারত ও পাকিস্তানের জন্ম হওয়ার পর থেকেই পাকিস্তান নামক রাষ্ট্রের পূর্ব পাকিস্তান অংশ জন্ম থেকেই শুষিত হতে থাকে। আর এই  নির্যাতন নিপীড়নের হাত থেকে আমাদের মুক্ত করতে যে মানব সন্তান সবচেয়ে ত্যাগ স্বীকার করেছেন তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

হৃদয়ে ৭১-এর সাপ্তাহিক পাঠচক্র সংগঠনের অস্থায়ী কার্যালয়ে  শুক্রবার (২৫ মার্চ) সন্ধ্যায় ৭-৩০ মিনিটে অনুষ্ঠিত হয়।

হৃদয়ে ৭১-এর নির্বাহী পরিচালক তাজ উদ্দিন এর সভাপতিত্বে ও মহাপরিচালক ইব্রাহীম আহমদ জেসির পরিচালনায় স্বাধীন বাংলা বেতার কেন্দ্র, ৭ ই মার্চ  ও আজকের বাংলাদেশ নিবন্ধ  থেকে পাঠ করেন জেলা শাখার যুগ্ম আহবায়ক আহমদ হামজা চৌধুরী।

পাঠ প্রতিক্রিয়া ব্যক্ত করেন মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য  তুজাম্মেল হক তাজুল,  হৃদয়ে ৭১-এর চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী উজ্জ্বল। পাঠ  পরবর্তী আলোচনায়  বক্তব্য রাখেন জেলা শাখার আহবায়ক মুস্তাফিজুর রহমান চৌধুরী লিমন, যুগ্ম আহবায়ক খন্দকার রেজাউল করীম জিসান, মহানগর এর যুগ্ম আহবায়ক আফসার আহমেদ, কাজী জুবায়ের আহমদ, সৈয়দ কামরুজ্জামান পুলক, ইসমাইল চৌধুরী, রাধা কান্ত, নাবিল চৌধুরী, সায়মন আহমদ, সালাউদ্দিন উজ্জ্বল, তাফসির আহমেদ, জাহিদ চৌধুরী, রায়হান আহমদ প্রমুখ ।

আপনার মন্তব্য

আলোচিত