সংবাদ বিজ্ঞপ্তি

২৭ মার্চ, ২০১৬ ১০:৪৭

ডেনমার্ক আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপন

ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ২০১৬ উপলক্ষে ২৬ মার্চ, ২০১৬ কোপেনহেগেন এর নরেব্রু হালেন এ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি জনাব মোহাম্মদ আলী মোল্লা লিংকন এর সভাপতিত্বে  সাধারণ সম্পাদক ড বিদ্যুত বড়ুয়া এর সঞ্চালনায় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সাহসী ও  দূরদর্শী  নেতৃত্বের কারণে বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক দেশের অভ্যুদয় হয়েছে। বাংলাদেশ এর স্বাধীনতা সংগ্রামের ইতিহাস  জুড়ে থাকবে বঙ্গবন্ধুর অসামান্য ত্যাগ ও তিতিক্ষার গল্প।  

বক্তারা আরও বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু সমার্থক। বাঙালি জাতিকে শৃঙ্খল মুক্ত করতে বঙ্গবন্ধু ১৯৪৭ এর দেশ ভাগের পর থকে চিন্তা করেছিলেন।  তাই বঙ্গবন্ধুর ধ্যান সাধনা সবই ছিল বাংলাদেশ নামক একটি দেশ সৃষ্টি করে পাকিস্থান থেকে এদেশের দুখী মানুষের উদ্ধার করতে।  তিনি সফল হয়েছিলেন কিন্তু স্বাধীনতা বিরোধী শত্রুরা বঙ্গবন্ধু এর সরলতা ও বিশ্বাসের সুযোগ নিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের সমৃদ্দির পথ রুদ্ধ করে দেন।  কিন্তু জাতির জনক এর যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন কে ধারণ করে রাষ্ট্র ক্ষমতায় আসীন হওয়ার বাংলাদেশের দুখী মানুষের কল্যানে কাজ করে যাচ্ছেন।  

"আমাদের ঐক্যবদ্দ হয়ে  জননেত্রী শেখ হাসিনার   সকল কাজে সহযোগিতা করতে হবে।  দীর্ঘদিন দল  ক্ষমতায় থাকার কারণে সুবিধা বাধীরা, অন্যদলের এজেন্টরা আওয়ামী লীগ এর সত্যিকার  নেতা কর্মীদের মধ্যে  বিভেদ সৃষ্টি করে ফায়দা লুটতে চায়  - এ ব্যাপারে সকলকে স সতর্ক থাকতে হবে।"

সভায় বক্তব্য রাখেন আরিফ খালেক, ইকবাল হোসেন মিঠু, সাব্বির আহমেদ, সামি দাস, মোতালেব ভুইয়া, হিল্লোল বড়ুয়া, জামিল আখতার কামরুল, ইফতেখার সম্রাট, কিশোর কিষান, তপু রয় প্রমুখ।  

এসময় আরো উপস্থিত ছিলেন সহসভাপতি জামাল আহমেদ, জাহাঙ্গীর আলম, মানজুর লিমন, বোরহান উদ্দিন, কাওসার সুমন, মোহাম্মদ ইউসুফ সরফরাজ, জুয়েল, নিরব হালদার, সুবীর, খাদিজা আখতার মিনি, শেখ কামাল সহ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত