সিলেটটুডে ডেস্ক

২০ ডিসেম্বর, ২০১৬ ১৭:৩৫

ডিডিএফের ১ম বর্ষপূর্তি উদযাপন উৎসব ২১ ডিসেম্বর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ও একমাত্র বিভাগভিত্তিক বিতর্ক সংগঠন, গণিত বিভাগের ‘ডেল্টা ডিবেটারস ফ্যাক্টরি (ডিডিএফ)’ বুধবার (২১ ডিসেম্বর) ২য় বর্ষে পদার্পণ করতে যাচ্ছে।

২০১৫ সালের ২১ ডিসেম্বর শাবিপ্রবি গণিত সমিতির অঙ্গসংগঠন হিসেবে, সমিতির বিতর্ক উইং-এর আওতায় যাত্রা শুরু করে সংগঠনটি।

এ উপলক্ষে ‘যুক্তিময় ভালোবাসা আর গৌরবের এক বছর...’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঐদিন ‘১ম বর্ষপূর্তি উদযাপন উৎসব ২০১৬’ আয়োজন করতে যাচ্ছে ডিডিএফ।

ঐদিন বিকাল ৩ টায় ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রার মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হবে। শোভাযাত্রা শেষে গণিত বিভাগের সামনে বর্ষপূর্তির কেক কাটা হবে। বিকাল ৫ টায় সেন্ট্রাল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে বিশেষ শিক্ষক-শিক্ষার্থী বিতর্ক।

বিতর্কের বিষয় নির্ধারিত হয়েছে, ‘বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় ড্রপের জন্য শিক্ষার্থীরাই দায়ী’। বিতর্কে বিষয়ের পক্ষে থাকবেন শিক্ষার্থীবৃন্দ। তাঁদের বিতার্কিকগণ হলেন- ডিডিএফ-এর সাংগঠনিক সম্পাদক মো. জুয়েল রানা, শাবিপ্রবি গণিত সমিতির সহ-সভাপতি ও ডিডিএফ-এর আজীবন সদস্য শাফিউল মুজনেমিন জীম এবং ডিডিএফ-এর প্রেসিডিয়াম সদস্য তারিকুল ইসলাম শামীম।

বিষয়ের বিপক্ষে অবস্থান করবেন শিক্ষকবৃন্দ। তাঁদের বিতার্কিকগণ হলেন, গণিত বিভাগের সহকারী অধ্যাপক হিমাদ্রি শেখর চক্রবর্তী, সহকারী অধ্যাপক মো. মতিয়ার রহমান এবং সহযোগী অধ্যাপক রেজোয়ান আহমেদ শাওন।

ডিডিএফের মহাসচিব ও উৎসবের আহ্বায়ক রীনা পাল সকল বিতর্কপ্রেমীকে শিক্ষক-শিক্ষার্থী বিতর্কটি উপভোগ করতে আসার জন্য সাদর আমন্ত্রণ জানিয়েছেন।

উল্লেখ্য, প্রায় তিন বছর পর শাবিপ্রবি ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থী বিতর্ক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত