সিলেটটুডে ডেস্ক

২৫ ডিসেম্বর, ২০১৬ ০১:৫৮

কমলগঞ্জের তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পুণর্মিলনী

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুরের তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের দুই দিনব্যাপি প্রাক্তন শিক্ষার্থী পুণর্মিলনী অনুষ্ঠান শুরু হয়েছে। প্রতিষ্ঠার পর এবারই প্রথম এই পুণর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলায় উৎসব আর নস্টালজিয়ায় অভূতপূর্ব পরিবেশ সৃষ্টি হয়েছে বিদ্যালয় প্রাঙ্গন।

শনিবার সকাল এগারোটায় বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা ও উৎসব প্রতাকা উত্তোলনের মধ্যদিয়ে অনুষ্টানের সূচনা করা হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়। পরে বর্ণিল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি আদমপুর বাজার ঘুরে আবার বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

উৎসব উদযাপন কমিটির আহবায়ক ডা. আরকেএস রয়েলের সভাপতিত্বে ও সদস্য সচিব সাজ্জাদুল হক স্বপনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শশী কুমার সিংহ, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমদ, জেলা প্রশাসক মো. তোফয়েল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক।

দেশের বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার প্রাক্তন শিক্ষার্থী বিদ্যালয়ের পুণর্মিলনী উৎসবে অংশ গ্রহণ করেন। ১৯৫৪ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী থেকে শুরু করে ২০১৬ ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত হয়েছেন স্মৃতিময় এই অনুষ্ঠানে। বিদ্যালয়ের প্রবীণ শিক্ষার্থীদের নাচে গানে উৎসবের আমেজ ভিন্নমাত্রা পেয়েছে। উৎসবের প্রথম দিনের আয়োজনে ছিলো শুভেচ্ছা বক্তব্য, আলোচনাসভা, স্মৃতিচারণ ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্টান।

কমলগঞ্জ উপজেলার আমদপুর বাজারে ১৯৫৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে এই বিদ্যালয়। আগামী কাল রবিবার শেষ হবে এই প্রাণের মিলন।

আপনার মন্তব্য

আলোচিত