সিলেটটুডে ডেস্ক

২৪ ফেব্রুয়ারি , ২০১৭ ০০:২৫

শারদা স্মৃতি ভবনকে কেন্দ্র করে সিলেটের সংস্কৃতি চর্চা বেগবান হবে :অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সুরমা নদী তীরবর্তী ঐতিহ্যবাহী শারদা স্মৃতি ভবনে দেশের প্রজ্ঞাবান ব্যক্তিবর্গ এসেছেন। বহু সাংস্কৃতিক কর্মকাণ্ড এবং রাজনৈতিক কর্মসূচী এই স্থানে হয়েছে। শারদা স্মৃতি ভবন দেশের একটি ঐতিহ্যবাহী প্রাচীন স্থাপনা। এই ভবনটিকে ব্যবহার উপযোগী ও সংরক্ষণ করে এটিকে কেন্দ্র করে সিলেটের সংস্কৃতি চর্চা আরোও বেগবান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে অর্থমন্ত্রী সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের আমন্ত্রণে শারদা স্মৃতি ভবন পরিদর্শনে এলে নাট্য পরিষদের পক্ষ থেকে শারদা স্মৃতি ভবন সংরক্ষণ ও উন্নয়নের দাবীর প্রেক্ষিতে উপরোক্ত কথা গুলো বলেন।

এর আগে অর্থমন্ত্রীকে শারদা স্মৃতি ভবনে স্বাগত জানান সিলেট সিটি কর্পোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব এনামুল হাবিব এবং সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর নাট্যকর্মীরা। সম্মিলিত নাট্য পরিষদের পক্ষ থেকে শারদা স্মৃতি ভবনকে ঘিরে নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের মহড়া কক্ষের স্থান সংকট নিরসনে কিছু বাস্তবমুখী প্রস্তাব তুলে ধরা হয়। এর প্রেক্ষিতে সিলেট সিটি কর্পোরেশনকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশনা প্রদান করেন অর্থমন্ত্রী।

এসময় আরো উপস্থিত ছিলেন জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ.কে.এম আব্দুল মোমেন, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহীদুল ইসলাম চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, উপ-পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল-আজাদ, মহানগর আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক বিজিত চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট সিটি কর্পোরেশন সচিব মোঃ বদরুল হক, কাউন্সিলর শান্তনু দত্ত সন্তু, ইলিয়াসুর রহমান, স্থপতি শুভজিৎ চৌধুরী, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সাবেক প্রধান পরিচালক ব্যারিষ্টার মোঃ আরশ আলী, প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, পরিচালক চম্পক সরকার, কনোজ চক্রবর্তী, সাবেক পরিচালক রওশন আরা মনির রুনা, সাবেক সভাপতি এডভোকেট সৈয়দ মনির হেলাল, বর্তমান সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, সাবেক সহ-সভাপতি খোয়াজ রহিম সবুজ, সহ-সভাপতি আফজাল হোসেন, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত সহ নাট্য সংগঠক নীলাঞ্জন দাশ টুকু, হুমায়ুন কবির জুয়েল, সুরাইয়া জামান, শান্তনু সেন তাপ্পু, ইন্দ্রানী সেন শম্পা, সালেহ নাহিদ, সুপ্রিয় দেব পুরকায়স্থ, রকিবুল হাসান রুমন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত