সিলেটটুডে ডেস্ক

১৮ এপ্রিল, ২০১৭ ১৯:২৪

বইপড়া উৎসবের সমাপনী ২০ এপ্রিল

সিলেটে শিক্ষার্থীদের ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে তিন মাসব্যাপী বইপড়া উৎসবের সমাপ্তি হচ্ছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) ইনোভেটর আয়োজিত এ উৎসবের সমাপ্তি ঘটবে।

এ উপলক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে বিকেল ৩টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত অতিথি থাকবেন প্রখ্যাত সাংবাদিক ও লেখক আবেদ খান। এছাড়াও অনুষ্ঠানে সিলেটের শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে বইপড়া উৎসবে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্য থেকে শ্রেষ্ঠ পাঠক, সেরা পাঠক ও বিশেষ পাঠক পুরস্কার প্রদান করা হবে। এছাড়া পরীক্ষায় অংশগ্রহণকারী প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীর মধ্যে সনদপত্র বিতরণ করা হবে।

উল্লেখ্য, ‘জ্ঞানের আলোয় অবাক সূর্যোদয়!/ এসো পাঠ করি/ বিকৃতির তমসা থেকে/ আবিস্কার করি স্বাধীনতার ইতিহাস’ এ স্লোগানকে সামনে রেখে বইপড়া উৎসবের যাত্রা শুরু হয় ২০০৬ সালে। তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার প্রত্যয়ে আয়োজিত এ অনুষ্ঠানটি ইতিমধ্যে শিক্ষার্থী, অভিভাবক ও সচেতন মহলে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

এদিকে, বইপড়া উৎসবের প্রধান উদ্যোক্তা সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ এবং ইনোভেটর এর নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব বৃহস্পতিবারের সমাপনী অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত