সংবাদ বিজ্ঞপ্তি

২২ ফেব্রুয়ারি , ২০১৮ ১৬:০৫

সিলেট শিল্পকলা একাডেমির ২১শে ফেব্রুয়ারি উদযাপন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৮ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে উদযাপনের লক্ষে জাতীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে ২০ ফেব্রুয়ারি সকাল ১১টায় একাডেমি ভবনে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন এবং ২১ ফেব্রুয়ারি  সকালে প্রভাত ফেরির মাধ্যমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমি, সিলেট-এর আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার ড. মোসাম্মৎ নাজমানারা খানুম।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি অব পুলিশ মোঃ কামরুল আহসান বিপিএম, নর্থইস্ট ইউনিভার্সিটির ভিসি প্রফেসর আতফুল হাই শিবলী, সাবেক সংসদ সদস্য (হবিগঞ্জ-সিলেট) সৈয়দা জেবুন্নেসা হক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শামসুল আলম সরকার ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার সুব্রত চক্রবর্তী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিডিবিএল-এর পরিচালক রাখেন সৈয়দ এপ্তার হোসেন পিয়ার।

আলোচনা পর্ব শেষে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়। নৈঋতা পালের উপস্থাপনায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক আয়োজন।

ছন্দনৃত্যালয়ের নৃত্যশিল্পীদের পরিবেশনায় নৃত্যালেখ্য ‘যেভাবে আমাদের শহীদ মিনার পেলাম’ পরিবেশনের মধ্য দিয়ে সাংস্কৃতিক পর্বটি শুরু হয়।

তারপর একে একে পূর্ণিমা দত্ত রায়, প্রতীক এন্দ ও অরুণ কান্তি তালুকদার, জ্যোতি ভট্টাচার্য, শান্তনা দেবী ও শিনিয়া সাহা ঝুমার পরিচালনায় এবং একাডেমির শিক্ষার্থীদের পরিবেশনায় দলীয় সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশিত হয়। একক পরিবেশনায় ছিলেন
বিশিষ্ট সংগীতশিল্পী রানা কুমার সিনহা, তন্বী দেব ও সুনন্দা রায় এবং বিশিষ্ট আবৃত্তি শিল্পী প্রফেসর শামীমা চৌধুরী ও নাজমা পারভীন। দলীয় আবৃত্তি ও নৃত্য পরিবেশনায় ছিল দ্বৈতস্বর ও একাডেমি ফর মণিপুরি কালচার এন্ড আর্ট।

আপনার মন্তব্য

আলোচিত