সংবাদ বিজ্ঞপ্তি

০৭ মার্চ, ২০১৮ ২২:৩৯

বাংলাদেশ শিক্ষক সমিতি সিলেটের মুলতবি সভা সম্পন্ন

নগরীর দি এইডেড হাই স্কুলে বাংলাদেশ শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার মুলতবী সভা বুধবার (৭ মার্চ) বাশিস সিলেট জেলা সভাপতি এ এইচ এম ইসরাইল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

বাশিস জেলা সচিব ও দি এইডেড হাই স্কুলের প্রধান শিক্ষক শমসের আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আসন্ন ১৪ই মার্চ ঢাকায় বাশিসের চাকুরী জাতীয়করণের দাবীতে অনুষ্ঠিতব্য মহা সমাবেশে যোগদান ও সমাবেশ সফলের জন্য জেলা বাশিসের সকল সদস্যদের প্রতি আহ্বান জানানো হয়।

সভায় জেলা বাশিসের ত্রি-বার্ষিক সম্মেলনের জন্য গঠিত নির্বাচনী বোর্ডের কার্যক্রম পর্যালোচনা করে তা বিধি বহির্ভূত প্রতীয়মান হওয়ায় সর্ব সম্মতি ক্রমে নির্বাচনী বোর্ডের যাবতীয় কার্যক্রমসহ গঠিত নির্বাচনী বোর্ড বাতিল ঘোষণা করা হয়।

এছাড়া জেলা বাশিসের পরবর্তী সভায় জেলা ত্রি-বার্ষিক সম্মেলনের প্রস্তুতি কমিটি গঠনের সর্ব সম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

সভার শুরুতে বুধবার ঐতিহাসিক ৭ই মার্চ হওয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণের গুরুত্ব ও তাৎপর্য সম্বন্ধে ব্যাপক আলোচনা হয়। এছাড়া জাতি সংঘের অঙ্গ সংগঠন ইউনেস্কোর মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্ট্রারে অন্তর্ভুক্তির জন্য বাংলাদেশ সরকারসহ ইউনেস্কোকে অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

সভায় খ্যাতিমান লেখক ও শাবিপ্রবির অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল এর উপর সন্ত্রাসীর হামলার তীব্র নিন্দা ও সন্ত্রাসীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।

এসময় সভায় বক্তব্য রাখেন বাশিস কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও গোয়াইনঘাট উপজেলা সভাপতি মো. ছরোয়ার হোসেন, জেলা শাখার সহ-সভাপতি মো. মাহতাব উদ্দিন, সহ-সভাপতি আব্দুল খালিক, সহ-সভাপতি মো. জালাল উদ্দিন, যুগ্ম সম্পাদক আজমত আলী, সাংগঠনিক সচিব অধ্যক্ষ মো. মোজাম্মিল আলী, দপ্তর সম্পাদক ননী গোপাল রায়, সদস্য কামরুন নাহার বেগম, তাহমিনা পারভিন, এ.কে আজাদ চৌধুরী, বাশিস সিলেট মহানগরী সভাপতি আহমদ আলী, সচিব জিয়াউর রহমান, সাংগঠনিক সচিব মো. আব্দুল মুমিত, অতিরিক্ত সচিব মো. ফয়ছল আহমদ, বাশিস বালাগঞ্জ উপজেলা সচিব মো. লুৎফুর রহমান, বাশিস ওসমানীনগর উপজেলা সভাপতি মো. আবুল লেইছ, সচিব রিপন সুত্র ধর, বিয়ানীবাজার উপজেলা ললিত মোহান বিশ্বাস, কানাইঘাট উপজেলার পক্ষে মো. সাজিদ মিয়া, কোম্পানীগঞ্জ উপজেলা অতিরিক্ত সচিব মো. জাহের আলী, সাউথ সুরমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হক, কানাইঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইয়াহইয়া প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত