সংবাদ বিজ্ঞপ্তি

০১ মে, ২০১৮ ১৯:২০

এগিয়ে নিতে হবে শ্রমজীবীদের মুক্তির মিছিল

মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট জেলার উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, ১ মে শ্রমিকশ্রেণির ঐতিহাসিক বিজয়ের দিন। চিরদিনই শ্রমজীবী মানুষরা শোষিত, বঞ্চিত। এখনো তাদের শোষণ-বঞ্চনার কাহিনী শেষ হয়নি। পৃথিবী এগিয়ে গেছে। পুঁজিপতি আরো অর্থ সম্পদের মালিক হয়েছে, কিন্তু শ্রমজীবী মানুষের জীবন বাঁধা পড়ে আছে অভাব আর দারিদ্র্যের রশিতে। এই দৈন্যের রশি ছিঁড়তে হবে। এগিয়ে নিতে হবে শ্রমজীবী মানুষের মুক্তির মিছিল।

একদিন শ্রমিকের পক্ষে কথা বললেই শ্রমিকের অধিকার প্রতিষ্ঠিত করা সম্ভব হবে না উল্লেখ করে বক্তারা আরো বলেন, এ জন্য দরকার বিরামহীন লড়াই-সংগ্রাম। মহান মে দিবসে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে অগ্রণী হতে হবে। সকল শ্রমজীবী মানুষকে ঐক্যবদ্ধ হয়ে দাবি আদায়ের আন্দোলন করার আহ্বান জানান বক্তারা।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড দ্বীন বন্ধু’র সভাপতিত্বে ও সম্পাদকমন্ডলীর সদস্য, নারী মুক্তি জেলা সভানেত্রী ইন্দ্রাণী সেনের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা কমিটির সভাপতি কমরেড আবুল হোসেন।

বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক কাজী আনোয়ার হোসেন, সহ সভাপতি মুহিতুস চৌধুরী প্রসাদ, বাংলাদেশ যুব মৈত্রী কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলার সভাপতি শামীম মজুমদার, মহানগরের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ খোকন, নারী মুক্তি জেলার সাংগঠনিক সম্পাদক রীতা আক্তার, বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট জেলার সাধারণ সম্পাদক মাসুদ রানা চৌধুরী, সহ সাধারণ সম্পাদক স্বারতী উরাং, জেলা রাজনৈতিক শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক সালেহ আহমদ, সদস্য আলমগীর হোসেন, টিলাগড় শাখার আহ্বায়ক শেখ সিদ্দিকুর রহমান বিলাল।

এছাড়াও উপস্থিত ছিলেন সবিত্রী সেন, শেফালী আক্তার, আলা উদ্দিন মামুন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত