সিলেটটুডে ডেস্ক

২২ সেপ্টেম্বর, ২০১৫ ২১:৫৩

সিলেট যুব একাডেমীর উদ্দ্যোগে গোলাপগঞ্জে প্রতিবন্ধীদের সহায়ক উপকরণ বিতরন

সিলেট যুব একাডেমী (এসজেএ)র আরসিবি প্রকল্পের উদ্যোগে গোলাপগঞ্জ উপজেলায় ৪২ জন প্রতিবন্ধী শিশু ও যুবদের মধ্যে সহায়ক উপকরণ বিতরণ ও মজুরী ভিত্তিক কর্মসংস্থানের জন্য ৯ জন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষনার্থীর মধ্যে আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়।
 
গতকাল মঙ্গলবার সকাল ১১টায় সময় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান গোলাপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল আলম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও, ডা. মাসুদ আহমেদ, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা, মো. তমির হোসেন চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, অভিজিৎ কুমার পাল এবংএসজেএ’র সহকারী পরিচালক, আল আমিন মোহাম্মদ নাসির।
সহায়ক উপকরণ বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট যুুব একাডেমী (এসজেএ)র সহকারী পরিচালক (সার্বিক) সনজুর রহমান। সভা পরিচালনা করেন আরসিবি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী নিশি কান্ত চন্দ।

অনুষ্ঠানে অতিথিদের  মাধ্যমে ৪২ জন প্রতিবন্ধী শিশু ও যুবদের মধ্যে সহায়ক উপকরণ বিতরণ করা হয়। উপকরণের মধ্যে ৮ টি কানে শুনার যন্ত্র, ৩ টি ওয়াকার ফ্রেইম, ৫ টি বিশেষ হুইল চেয়ার, ৪ টি হুইর চেয়ার,  ৫ টি বিশেষ হুইল চেয়ার, ৬ টি স্টেন্ডিং ফ্রেম, ৪ টি এএফও, ৮ টি কেএএফও, ৩ জোড়া বিশেষ জুতা, ১ টি সাদাছড়ি, ১ টি চশমা, ১টি বেলকো বোর্ড, ১ টি কর্নার চেয়ার, ২ টি হ্যান্ডস্পিল্ড। পরে ৯ জন যুব প্রতিবন্ধী ব্যক্তিদেও মধ্যে ১১হাজার ৪শ টাকার চেক প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে আশরাফুল আলম খান বলেন যারা সহায়ক উপকরণ পেয়েছেন আশা করব তারা প্রত্যককেই এর সঠিক ব্যবহার করবেন। সিলেট যুব একাডেমী গোলাপগঞ্জ উপজেলায় প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য খুবই ভাল কাজ করে যাচ্ছে। এ ধরনের মহতী কর্মকান্ডের জন্য তিনি সিলেট যুব একাডেমী (এসজেএ) ও একশন এইড বাংলাদেশকে ধন্যবাদ জানান। তিনি প্রতিবন্ধীদের উন্নয়নে যে কোন ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এদিকে এর আগে গত রোববার সিলেট যুব একাডেমী (এসজেএ)র আরসিবি প্রকল্পের উদ্যোগে যুব প্রতিবন্ধী ব্যক্তিদের মজুরী ভিত্তিক কর্ম সংস্থানের জন্য গোলাপগঞ্জ উপজেলা ই সেন্টারে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ (কম্পিউটার এপ্লিকেশন) উদ্ভোধন করা হয়। প্রশিক্ষণ উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম খান। উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রীর প্রতিনিধি সৈয়দ মেজবা উদ্দিন, সিলেট যুব একাডেমী (এসজেএ) আরসিবি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী নিশি কান্ত চন্দ, আরসিবি প্রকল্পের ফিল্ড অফিসার মো. রেজাউল করিম, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মোহাম্মদ শফিকুল ইসলাম এবং গোলাপগঞ্জ উপজেলা ই সেন্টারের পরিচালক রাব্বি আহমদ। প্রশিক্ষণে গোলাপগঞ্জ উপজেলার ৯ জন যুব প্রতিবন্ধী ব্যক্তি অংশ গ্রহন করেন। বিজ্ঞপ্তি

আপনার মন্তব্য

আলোচিত