স্পোর্টস ডেস্ক

০১ জুলাই, ২০২০ ০৪:৩১

মেসির ৭০০ গোল

ইতিহাসের সপ্তম ফুটবলার হিসাবে ক্লাব ও জাতীয় দলের জার্সিতে ৭০০তম গোল করার অনন্য রেকর্ড গড়লেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। মঙ্গলবার রাতে কাম্প নউয়ে মঙ্গলবার রাতে দ্বিতীয়ার্ধের ৫০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন বার্সেলোনার এই প্লেমেকার।

ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি বার্সেলোনার হয়ে করেন ৬৩০তম গোল, ক্লাবের হয়ে ৭২৪তম ম্যাচে। ক্লাব ফুটবল ক্যারিয়ারে ম্যাচ প্রতি তার গোলের হার দশমিক ৮৭ শতাংশ। বাকি ৭০টি গোল তিনি করেছেন জাতীয় দলের হয়ে।

আনুষ্ঠানিকভাবে সাতশর বেশি গোল করা অন্যরা হলেন জোসেফ বিকান (৮০৫ গোল), রোমারিও (৭৭২), পেলে (৭৬৭), ফেরেঙ্ক পুসকাস (৭৪৬), গার্ড মুলার (৭৩৫) ও ক্রিশ্চিয়ানো রোনালদো (৭২৯)।

আতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে নেলসন সেমেদো পেনাল্টি আদায় করলে পেনাল্টি কিকে লক্ষ্যভেদ করেন মেসি। ম্যাচ শেষ হয় ২-২ গোলে ড্রয়ের মাধ্যমে।

বর্তমানে ফুটবল খেলার মধ্যে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোই সামনে আছেন মেসির। গত বছর অক্টোবরে ইউরো বাছাইয়ে রোনালদো ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেন।

২০১২ সালে রায়ো ভায়েকানোর বিপক্ষে মেসি করেন ৩০০তম গোল। গ্রানাদার বিপক্ষে ২০১৪ সালে ৪০০ নম্বর গোলটি আসে এবং ২০১৬ সালে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৫০০ ও ২০১৮ সালে আতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৬০০ গোল করেন। মাদ্রিদ ক্লাবটির বিপক্ষেই দুই বছর পর এলো ৭০০তম গোল।

আপনার মন্তব্য

আলোচিত