স্পোর্টস ডেস্ক

০৪ আগস্ট, ২০২০ ২২:০৫

রোনালদো নন, সিরি আর বর্ষসেরা দিবালা

স্পেন ছেড়ে ইতালিতে পাড়ি জমানোর প্রথম মৌসুমেই বর্ষসেরা হয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো, তবে পরের বছর সেটা হতে পারলেন না। তাকে হারিয়ে সর্বশেষ মৌসুমে সিরি আ’র সেরা ফুটবলার হয়েছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড পাওলো দিবালা। রোনালদো ও দিবালা দুজনই জুভেন্টাসে খেলছেন, এবং ক্লাবটি টানা নবম বারের মত লিগ শিরোপা জিতেছে।

প্রথম মৌসুমে লিগে ২১ গোল করেছিলেন, পরের মৌসুমে ৩১ গোল করেন সিআরসেভেন। তবে বর্ষসেরা হওয়া দিবালা শেষ হওয়া মৌসুমে জুভেন্টাসের হয়ে লিগে গোল করেছেন ১১টি। সঙ্গে গোলে সহায়তা দিয়েছেন ১১টি। বর্ষসেরার দৌড়ে হারিয়ে দিয়েছেন ৩৫ গোল করা আটালান্টার সিরো ইম্মোবিলেকেও।

তবে আটালান্টার ইম্মোবিলে খালি হাতে ফেরেননি। তিনি মৌসুমের সেরা ফরোয়ার্ড হয়েছেন। পারমার হয়ে খেলা জুভেন্টাসের ডিজেন ক্লুসেভিস্কে বর্ষসেরা উদীয়মান ফুটবলার হয়েছেন। জুভেন্টাসের গোলরক্ষক ওজিসিচ হয়েছেন সেরা গোলরক্ষক। এছাড়া ইন্টারের স্টেফান ডি ভার্জিল হয়েছেন সেরা ডিফেন্ডার। আটালান্টার আলেজান্দ্রো গোমেজ হয়েছেন সেরা মিডফিল্ডার।

সর্বশেষ মৌসুমে জুভেন্টাস কোচ সাররির সঙ্গে পাওলো দিবালা ও রোনালদোর সম্পর্ক শীতল হওয়ার খবর পাওয়া গেছে। অথচ রোনালদো ৩১ গোলে ও দিবালা মৌসুমে সেরা ফুটবলার হয়ে শেষ করেছেন। এ নিয়ে সাররি বলেন, তারা এখন একে অপরের প্রতি বেশি মনোযোগ দিচ্ছে। বুঝতে শিখেছে, একে অপরকে মাঠে সহায়তা করলে তার পুরস্কারও তারা পাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত