ক্রীড়া প্রতিবেদক

১৮ আগস্ট, ২০২০ ২১:১৭

তামিম-মুশফিকদের করোনা পরীক্ষা ১৮ সেপ্টেম্বর

করোনার জন্য দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। আগামী অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটের মাঠে ফিরছেন তামিম-মুশফিকুররা। আগামী সেপ্টেম্বরে শ্রীলঙ্কার ফ্লাইট ধরার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দলের ক্যাম্প শুরু হবে আগামী ২১ সেপ্টেম্বর। ক্যাম্প শুরুর আগে আজ মঙ্গলবার (১৮ আগস্ট) নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিভাগের প্রধান আকরাম খান।

সভা শেষে তিনি সাংবাদিকদের বলেন, ‘ক্যাম্প শুরুর আগে ক্রিকেটারদের বাড়িতে গিয়ে কোরোনা পরীক্ষা করা হবে। ক্যাম্প শুরু হবে ২১ সেপ্টেম্বর থেকে। তার আগে ১৮ সেপ্টেম্বর খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হবে। ক্রিকেটাররা কিছুদিন অনুশীলন করার পর শ্রীলঙ্কা যাবে।’

তিনি আরও বলেন, ‘একবার করানোতেই শেষ নয়, শ্রীলঙ্কা সফর করার আগে আরও দুইবার করানো হবে করোনা টেস্ট।’ এছাড়া শ্রীলঙ্কা যাবার পর ঘন ঘন টেস্ট করানোর ব্যাপারটিও জানান আকরাম খান।

বিজ্ঞাপন

বিসিবির প্রধান এ নির্বাচক বলেন, ‘যতটুকু শুনলাম শ্রীলঙ্কা বোর্ডও ঘন ঘন টেস্ট করাবে। আল্লাহ না করুক এরপরও কেউ আক্রান্ত হলে কোয়ারেন্টিনে রাখতে হবে। এসব নিয়েই চিকিৎসকদের সঙ্গে আলাপ আলোচনা হচ্ছে। কিন্তু যতটুকু সতর্কতা থাকা যায় আরকি।’

প্রসঙ্গত, বাংলাদেশ সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল চলতি বছরের মার্চে। তারপর দেশের ক্রিকেট সংশ্লিষ্ট সব কার্যক্রম স্থগিত হয়ে যায়। করোনাভাইরাসের কারণে টাইগারদের পাকিস্তান সফর মাঝপথে আটকে যায়। দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড এবং বিদেশে আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হয়ে যায়। অবশ্য এখন টাইগাররা শ্রীলঙ্কা যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। এই সিরিজ জুলাই-আগস্টে হওয়ার কথা থাকলেও তা এখন হবে অক্টোবরে। বাংলাদেশের ক্রিকেটাররা শ্রীলঙ্কার উদ্দেশে রওনা হবেন সেপ্টেম্বরে শেষ দিকে।

আপনার মন্তব্য

আলোচিত