স্পোর্টস ডেস্ক

২০ আগস্ট, ২০২০ ১৯:৫১

টাইগারদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা শ্রীলঙ্কায়

স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য সফরকারী বাংলাদেশের চূড়ান্ত দল শ্রীলঙ্কায় ঘোষণা করা হবে। প্রাথমিক স্কোয়াডে ২০-২২ জনের দল নিয়ে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। সেখান থেকে বেছে নেয়া হবে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড। আর দল নির্বাচনে গুরুত্ব পাবে অভিজ্ঞতা।

করোনার কারণে দেশের মাটিতে কোন প্রস্তুতি ম্যাচই খেলতে পারছে না সফরকারী বাংলাদেশ। যা কিনা ভালো পারফরম্যান্সের অনেক বড় অন্তরায়। ফলে লঙ্কাভিযানে গিয়ে প্রথমে তিন থেকে চারটি অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

বৃহস্পতিবার (২০ আগস্ট) হোয়াটসঅ্যাপে বিসিবির পাঠানো ভিডিও বার্তায় একথা জানিয়েছেন জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি বলেন, ‘জিম্বাবুয়ে সিরিজে আমরা শেষ টেস্ট ম্যাচ খেলেছিলাম। তো এখানে অনেক দিন ধরে আমাদের খেলা নেই। অনুশীলনের মধ্যেও নেই। তারপরেও অভিজ্ঞটাকেই আমরা গুরুত্ব দিচ্ছি এবং ওখানে (শ্রীলঙ্কায়) গিয়ে আমাদের অনেকগুলো অনুশীলন ম্যাচ আছে। ফিটনেস সবকিছু মিলে ওখানে গিয়ে আমরা মূল স্কোয়াডটা ঘোষণা করব। প্রাথমিক স্কোয়াডটা শ্রীলঙ্কায় যাবে। তো সবকিছু মিলে ওখানকার অনুশীলনটা খুব গুরুত্বপূর্ণ। কারণ এই ৫ মাস সবার জন্য একটা লম্বা বিরতি গিয়েছে। এই বিরতির পরে কে কত তাড়াতাড়ি নিজেকে ফিরে পায়, কে কতটুকু আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেকে প্রস্তুত করতে পারে এগুলো সব দেখা হবে। এখানে আমরা বেশি প্লেয়ার নিয়ে যাচ্ছি, ২০-২২ জনের মত। তো তারপরে ওখানে গিয়ে আমরা মূল ১৫ জনের দল তৈরি করব।’

বিজ্ঞাপন

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে লঙ্কা সফরের পুরো দল তৈরি করা হবে। তার আগে জাতীয় পুলের ৩৮ জন ক্রিকেটারের করোনা পরীক্ষা করা হবে। সফরে জাতীয় দলের সঙ্গে হাইপারফরম্যান্স (এইচপি) দল থাকবে বলেও জানান নান্নু।

‘সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আমরা পুরো স্কোয়াড তৈরি করব। ওটা আমরা মাথায় রাখছি কারণ আমাদের একটি পুল আছে ৩৮ জনের। সবাইকে কোভিড টেস্ট করানো হবে এবং এটার মধ্যে ব্যাকআপ হিসেবে আমরা প্রস্তুত রাখছি। সাথে সাথে আমাদের এইচপি দলও ওখানে যাচ্ছে, ২৪ জনের একটা স্কোয়াড ওখানে যাবে। ওভাবে আমরা ব্যবস্থা করে রাখছি। যখন যাকে দরকার হবে যেন স্কোয়াড করা যায়। দেশে প্লেয়ারদের তিনটি কোভিড টেস্ট হচ্ছে। ওখানে গিয়ে আরেকটা হচ্ছে। তখনই বোঝা যাবে। আসলে দুইবার টেস্ট না করালে বোঝা যাবে না যে কে কতটুকু নেগেটিভ আছে।’

আপনার মন্তব্য

আলোচিত