স্পোর্টস ডেস্ক

২২ আগস্ট, ২০২০ ২২:১০

রোববার ইংল্যান্ড যাচ্ছে স্মিথ-ওয়ার্নাররা

করোনাভাইরাসের দীর্ঘ বিরতি শেষে ক্রিকেটে ফিরছে অস্ট্রেলিয়া। শুরুতেই মুখোমুখি হতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের সাথে। সবার আগে ক্রিকেট ফেরা ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়া খেলবে ছয়টি সীমিত ওভারের ম্যাচ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি খেলার উদ্দেশে রোববার (২৩ আগস্ট) ইংল্যান্ড যাচ্ছেন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নাররা।

মাঠের লড়াই শুরু ৪ সেপ্টেম্বর, তবে করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে আগেভাগেই ইংল্যান্ড যাচ্ছে অস্ট্রেলিয়া দল । কোভিড-১৯ মহামারী শুরুর পর এই প্রথম কোনও দেশে সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের ওয়ানডে সিরিজ চলার সময় করোনা ভয়ঙ্কর রূপ ধারণ করলে মাঝপথেই সিরিজ বাতিল করতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। এরপর ইংল্যান্ড সফর দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে তারা।

অস্ট্রেলিয়ার বেশিরভাগ বর্ডার বন্ধ। বিশেষ কারণ ছাড়া আন্তর্জাতিক ফ্লাইটও বন্ধ রয়েছে। তবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া সরকারের আলোচনার পর সবুজ সংকেত মিললে চূড়ান্ত হয় দুই দেশের ক্রিকেট লড়াই।

অস্ট্রেলিয়ান মিডিয়ার খবর, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানকে যে ধরনের বায়ো-সিকিউর প্রোটোকল দেওয়া হয়েছে, অস্ট্রেলিয়া দল তার চেয়ে বেশি কড়া নিয়মের মধ্যে থাকবে। প্রোটোকল এতটাই কড়া যে হোটেল রুমের বেড নিজেদেরই গোছাতে হবে! করোনা ঝুঁকি এড়াতে হোটেলের কোনও স্টাফের সাহায্য নেওয়া যাবে না। এছাড়া সাউদাম্পটনে হোটেলের সীমানার মধ্যে থাকা গলফ কোর্সেই শুধু যাওয়ার অনুমতি আছে স্মিথ-ওয়ার্নারদের, এর বাইরে তারা যেতে পারবেন না কোথাও।

ইংল্যান্ড সফরে বায়ো-সিকিউর পরিবেশে থাকবে অস্ট্রেলিয়া দল। ডার্বিতে তারা নিজেদের মধ্যেই প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর মুখোমুখি হবে ইয়ন মরগানের বিশ্বকাপ জয়ী দলের। সিরিজের তিনটি ওয়ানডে হবে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে, আর টি-টুয়েন্টি সিরিজ হবে সাউদাম্পনের রোজ বোলে।

দল দুটির লড়াই শুরু ৪ সেপ্টেম্বরের টি-টুয়েন্টি দিয়ে, পরের দুটি ম্যাচ ৬ ও ৮ সেপ্টেম্বর। কুড়ি ওভারের লড়াই শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ১১, ১৩ ও ১৬ সেপ্টেম্বর।

আপনার মন্তব্য

আলোচিত