স্পোর্টস ডেস্ক

২৮ আগস্ট, ২০২০ ১৩:১৬

বার্সার সভাপতির সাথে দেখা করতে চান না মেসি

মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে লিওনেল মেসি ও বার্সেলোনা। উত্তপ্ত পরিস্থিতি স্বাভাবিক করতে তাই স্বয়ং ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ দেখা করতে চান আর্জেন্টাইন তারকার সঙ্গে। আগের দিন স্প্যানিশ গণমাধ্যমের সংবাদ ছিল এমনই। তবে অনেকে যাকে মেসির ক্লাব ছাড়তে চাওয়ার অন্যতম প্রধান কারণ হিসেবে দেখছেন, সেই বার্তোমেউয়ের সঙ্গে দেখা করার কোনো ইচ্ছা নেই কিংবদন্তি ফুটবলারের। এমন সংবাদ প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

প্রতিবেদন অনুযায়ী, মেসির সিদ্ধান্তটি ‘অপরিবর্তনীয়’। অর্থাৎ ক্লাব ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্তে অটল থাকতে চান ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড। তবে চুক্তি অনুসারে এখনও তিনি বার্সেলোনার খেলোয়াড়। তাই নিয়ম মেনে নির্দিষ্ট সময়ে অনুশীলনে যোগ দিতে হচ্ছে তাকে।

আগামী রোববার তাই পিসিআর পরীক্ষায় অংশ নিচ্ছেন মেসি। পরদিন থেকে শুরু হচ্ছে মাঠের অনুশীলন। নতুন কোচ রোনাল্ড কোমানের অধীনে নতুন মৌসুম (২০২০-২১) শুরুর আগে সেটাই হবে বার্সেলোনার প্রথম অনুশীলন ক্যাম্প। আর যতদিন চুক্তির বিশেষ শর্ত নিয়ে সুরাহা না হচ্ছে দুই পক্ষের মধ্যে, ততদিন মেসিকে তার অধীনে অনুশীলন চালিয়ে যেতে হবে। ধারণা করা হচ্ছে, অনুশীলন ক্যাম্পে উপস্থিত থাকবেন বার্সা সভাপতি বার্তোমেউ। তখন কী করবেন মেসি? এ নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই।

বিজ্ঞাপন

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার পর এখন পর্যন্ত দলের খেলোয়াড়দের সঙ্গে কোনো ধরনের আলোচনা করেননি বার্তোমেউ। তবে আগের দিন মেসিকে বোঝাতে তার সঙ্গে কথা বলার ইচ্ছা পোষণ করেছিলেন তিনি। কিন্তু মার্কা বলছে, মেসির এতে সায় নেই। এখন দেখার বিষয়, বার্তোমেউয়ের সঙ্গে সামনাসামনি দেখা হলে কী করেন তিনি।

উল্লেখ্য, গত মঙ্গলবার বার্সেলোনা ছাড়তে চাওয়ার কথা জানিয়ে দেন মেসি। বোমা ফাটানোর মতো এমন সংবাদ প্রকাশ করে আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। তবে রেডিও কাতালুনিয়া জানিয়েছে, এমন সিদ্ধান্ত নেওয়ার কথা মেসি ভাবছিলেন আরও সপ্তাহখানেক আগে থেকেই। এমনকি ভবিষ্যৎ গন্তব্যও ঠিক করে রেখেছেন তিনি। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার সঙ্গে আগেই এ প্রসঙ্গে আলোচনা করেছেন বার্সা অধিনায়ক।

তবে মেসির চাওয়াকে মেনে নিতে পারছে না বার্সেলোনা। দলের সেরা তারকাকে ধরে রাখতে চেষ্টা চালানোর কথা আগের দিন গণমাধ্যমকে জানিয়েছেন স্পোর্টিং ডিরেক্টর রোমান প্লানেস।

আপনার মন্তব্য

আলোচিত