সিলেটটুডে ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৬:৩০

শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ

শ্রীলঙ্কা সিরিজ দিয়েই করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। তবে এ সফরে নানা অদ্ভুত শর্ত জুড়ে দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। আর তাতেই তিন ম্যাচের এ টেস্ট সিরিজ নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। অবশেষে এসেছে চূড়ান্ত সিদ্ধান্ত। শর্ত মেনে আপাতত শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না তামিম-মুশফিকরা।

সোমবার (২৮ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা সফরে না যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। নীতিনির্ধারকদের নিয়ে জরুরি সভা ডেকে এ সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

এর আগে করোনাকালীন এ সফরে নানা শর্ত জুড়ে দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। অন্যদিকে বিসিবি জানায়, লঙ্কা বোর্ডের দেওয়া শর্ত মেনে শ্রীলঙ্কা সফরে তারা দল পাঠাবে না। এরপরই এ সফর নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা।

শ্রীলঙ্কার দেওয়া শর্তগুলোর মধ্যে ছিল, ক্রিকেটারদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে, এই সময় হোটেল কক্ষ ত্যাগ করা যাবে না, খাবারের জন্যও কক্ষ থেকে বাইরে যাওয়া যাবে না। কোয়ারেন্টাইনের শর্ত ছাড়াও শর্ত ছিল সফরে মেডিকেল টিম নেওয়া যাবে না, কিন্তু তারা (শ্রীলঙ্কা) মেডিকেল সাপোর্টও দেবে না। অনুশীলনের জন্য নেট বোলার দেবে না শ্রীলঙ্কা, কিন্তু বাংলাদেশ থেকেও নেট বোলার নেওয়া যাবে না।

সফরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি টেস্ট হওয়ার কথা ছিল। টেস্ট শুরুর সম্ভাব্য তারিখ ছিল ২৪ অক্টোবর।

আপনার মন্তব্য

আলোচিত