স্পোর্টস ডেস্ক

০৬ নভেম্বর, ২০২০ ১১:৫৭

আরও কিছুদিন হাসপাতালে থাকতে হবে ম্যারাডোনাকে

মস্তিষ্কে অস্ত্রোপচার করে জমাটবাঁধা রক্ত অপসারণ করা আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে আরও কিছুদিন হাসপাতালে থাকতে হতে পারে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক।

গত মঙ্গলবার রাতে বুয়েন্স আয়ার্সের একটি ক্লিনিকে ৮০ মিনিটের অস্ত্রোপচার শেষে ম্যারাডোনার মস্তিষ্ক থেকে রক্তের একটি জমাট অপসারণ করা হয়। সাবেক তারকা এই ফুটবলারের সবশেষ শারীরিক অবস্থা তুলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন চিকিৎসক লিওপোলদো লুকে।

স্থানীয় সময় বৃহস্পতিবার সাংবাদিকদের তিনি বলেন, “দিয়েগোর অস্ত্রোপচার পরবর্তী ধাপগুলো আমরা দেখেছি। কয়েকটি জায়গা নিয়ে কিছুটা সমস্যা রয়েছে।”

বিজ্ঞাপন

লুকে জানান, ম্যারাডোনার এখন যেসব উপসর্গ রয়েছে সেগুলো দূরীকরণে এখন থেরাপিস্টরা চিকিৎসা চালাচ্ছেন। প্রয়োজনীয় চিকিৎসা শেষ হতে আরও কয়েক দিন লাগতে পারে।

তবে সাবেক এই তারকা ফুটবলারের স্বাস্থ্যের সার্বিক পরিস্থিতি জানাননি লুকে। অস্ত্রোপচারের পরবর্তী সময়ের অবস্থা তুলে ধরে আগের দিন বলেছিলেন- “এটা পরিষ্কার যে, তার কোনো স্নায়ুগত জটিলতা নেই। অন্যান্য যেসব মাপকাঠি রয়েছে সেগুলোও আমরা মূল্যায়নে আমরা অপেক্ষা করছি। কারণ, এটা অস্ত্রোপচার পরবর্তী খুব নিকটের সময়। তবে তার সুস্থতা দারুণ হচ্ছে।”

গত শুক্রবার ৬০তম জন্মদিন পালন করা ম্যারাডোনার নানা ধরনের শারীরিক জটিলতা রয়েছে। দুইবার আক্রান্ত হয়েছেন হার্ট অ্যাটাকে। রয়েছে হেপাটাইটিস, এ ছাড়া গ্যাস্ট্রিকের কারণে বাইপাস সার্জারিও হয়েছে তার।

আপনার মন্তব্য

আলোচিত