স্পোর্টস ডেস্ক

২৫ নভেম্বর, ২০২০ ১০:৫৯

বড় জয়ে শেষ ষোলোয় বার্সা

ইনজুরিগ্রস্ত বার্সেলোনা ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ডায়নামো কিয়েভের বিপক্ষে লিওনেল মেসিকে বিশ্রামে রাখে। তবে তাতে বার্সার বড় জয় থেমে থাকেনি। গোলখরা এদিন কাটিয়েছেন অ্যান্তোনিও গ্রিজম্যন, তাঁর সঙ্গে মার্টিন ব্র্যাথওয়েটের জোড়া গোল ও সার্জিনো ডেস্টের গোলে ডায়নামো কিয়েভকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। আর এই জয়েই ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় পৌঁছে গেছে কাতালান ক্লাবটির।

চ্যাম্পিয়নস লিগের ম্যাচের দল ঘোষণার আগে বেশ সমস্যার মুখে পড়তে হয় রোনাল্ড কোম্যানকে। একের পর এক ইনজুরিতে বিপর্যস্ত স্কোয়াডের ২০জন খেলোয়াড় নির্বাচন করাটাই তাঁর জন্য ঝামেলার হয়ে দাঁড়ায়। জেরার্ড পিকে, সার্জি রবার্তো, উসমান দেম্বেলে, সার্জিও বুস্কেটস এবং আনসু ফাতির ইনজুরির পর লিওনেল মেসিকেও বিশ্রামে রাখতে হয়েছে। আর তাই তো ইউক্রেনে গিয়ে ডায়নামো কিয়েভের বিপক্ষে খেলাটা বেশ ঝুঁকির ছিল বার্সার। তবে ম্যাচে তেমন কোনো বড় পরীক্ষার মুখে পড়তে হয়নি বার্সাকে। দুর্দান্ত জয়ে নিশ্চিত করেছে পরের রাউন্ড।

বিজ্ঞাপন

ম্যাচের প্রথমার্ধে কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই মার্টিন ব্র্যাথওয়েটের অ্যাসিস্ট থেকে গোল করে বার্সাকে প্রথমবারের মতো এগিয়ে নেন সার্জিনো ডেস্ট। এর মিনিট পাঁচেক পর অস্কার মিঙ্গুয়েজার অ্যাসিস্ট থেকে স্কোরশিটে নাম লেখান মার্টিন ব্র্যাথওয়েট। খেলার সময় ঘণ্টার কাটা স্পর্শ করার আগেই বার্সেলোনা এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে।

ম্যাচের ৬৯ মিনিটের মাথায় ব্র্যাথওয়েট ডায়নামোর ডি বক্সে ক্রস আসা বলে হেড করতে গেলে ফাউলের শিকার হন। আর সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে ৭০ মিনিটে বল জালে জড়িয়ে বার্সাকে ৩-০ গোলের ব্যবধানে এগিয়ে নেন ব্র্যাথওয়েট। আর তাতেই জয় নিশ্চিত হয়ে যায় কাতালানদের, সেই সঙ্গে নিশ্চিত হয় পরের রাউন্ডও।

তবে তখনও খেলার বাকি রয়েছে আরও ২০ মিনিট। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে জর্দি আলবার অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান অ্যান্তোনিও গ্রিজম্যান। চলতি মৌসুমে ইউয়েফা চ্যাম্পিয়নস লিগে এটি তাঁর প্রথম গোল। এর আগে তিন দুটি ম্যাচে খেললেও কোনো গোলের দেখা পাননি এই ফ্রেঞ্চ স্ট্রাইকার। শেষ পর্যন্ত তাঁর গোলে ৪-০ গোলের জয় নিশ্চিত হয় মেসিহীন বার্সেলোনার। এই জয়ে গ্রুপ পর্বের চার ম্যাচের সবকটিতেই জিতে ১২ পয়েন্ট নিয়ে পরের রাউন্ড নিশ্চিত হয় বার্সেলোনার।

আপনার মন্তব্য

আলোচিত