স্পোর্টস ডেস্ক

১০ ডিসেম্বর, ২০২০ ০১:৪৪

নেইমারের হ্যাটট্রিকে পিএসজির বড় জয়

নেইমারের হ্যাটট্রিক ও কিলিয়ান এমবাপের জোড়া গোলে ইস্তানবুল বাসাকসেহিরকে উড়িয়ে দিয়েছে পিএসজি।

এই ম্যাচের মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগে দুই বছর পর হ্যাট্রট্রিক করলেন নেইমার। আর চ্যাম্পিয়ন্স লিগে নয় ম্যাচের গোল খরা কাটালেন কিলিয়ান এমবাপে।

ঘরের মাঠে বৃহস্পতিবার রাতে তুরস্কের দলটিকে ৫-১ গোলে হারিয়ে ‘এইচ’ গ্রুপের সেরা হয়ে শেষ ষোলোয় গেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

আগের দিন ম্যাচ চলাকালীন বর্ণবাদী মন্তব্যের অভিযোগ তুলে পিএসজি ও বাসাকসেহিরের খেলোয়াড়রা মাঠ ছাড়লে সেদিন খেলা স্থগিত রাখে উয়েফা। বৃহস্পতিবার ম্যাচ শুরু হয় ১৪ মিনিট থেকেই।

হাঁটু গেড়ে বসে এক হাত উপরে তুলে বর্ণবাদ বিরোধী আন্দোলনের প্রতি সংহতি জানান রেফারি ও দুই দলের খেলোয়াড়রা। আগের দিন একজন ম্যাচ অফিসিয়ালের বিরুদ্ধে বর্ণবাদী ভাষা ব্যবহারের অভিযোগ ওঠায় এই ম্যাচ পরিচালনা করেন নতুন অফিসিয়ালরা।

ম্যাচের ২১তম মিনিটে নেইমারের দুরন্ত ফিনিশিংয়ে এগিয়ে যায় পিএসজি। মার্কো ভেরাত্তির কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের দুই পায়ের ফাঁক দিয়ে বল বের করে নেন নেইমার। বক্সের বাইরে থেকে ডান পায়ের কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড খুঁজে নেন জাল।

৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। প্রতি-আক্রমণ থেকে বল পেয়ে রাফিনিয়ার কাছে থেকে বল পান এমবাপে। এমবাপে দেন নেইমারকে। সামনে ছিলেন কেবল গোলরক্ষক, তাকে পরাস্ত করে উৎসবে মাতেন ব্রাজিলিয়ান তারকা।

পরের মিনিটে হ্যাটট্রিক হতে পারতো নেইমারের। ডি-বক্সে নেইমারকে ফাউল করেন গোলরক্ষক। মিচেল বাকার বল পাঠান জালে। তবে এই গোল বাতিল করেন রেফারি। ভিএআরে দেখে পেনাল্টির বাঁশি বাজান। নেইমার পেনাল্টি নিলে ওতেই তার হ্যাটট্রিক হতে পারত, কিন্তু নেইমার বল তুলে দেন প্রতিযোগিতায় গত নয় ম্যাচে গোলশূন্য থাকা কিলিয়ান এমবাপেকে। চলতি বছর এবং চলতি আসরে ইউরোপ সেরার মঞ্চে এটাই তার প্রথম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই হ্যাটট্রিক পূরণ করেন নেইমার। বিরতির পর বদলি নামা আনহেল দি মারিয়ার সঙ্গে ‘ওয়ান-টু-ওয়ান’ খেলে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে এটি তার তৃতীয় হ্যাটট্রিক।

৫৭তম মিনিটে খেলার ধারার বিপরীতে ব্যবধান কমায় বাসাকসেহির। কর্নার থেকে বল পেয়ে বুলেট গতির শট নেন ইরফান হাকভেচি। নাভাসের একটু সামনে দাঁড়িয়ে থাকা মোহামেত টোপালের গায়ে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে।

পাঁচ মিনিট পর ফের গোল করেন এমবাপে। নেইমারের কাছ থেকে বল পাওয়া দি মারিয়া নিজে গোলের জন্য শট না নিয়ে বল বাড়ান এমবাপেকে। সেখান থেকে নিজের দ্বিতীয় এবং দলের পক্ষে পঞ্চম গোল করেন এই ফরাসি ফরোয়ার্ড।

আপনার মন্তব্য

আলোচিত