স্পোর্টস ডেস্ক

১৮ ডিসেম্বর, ২০২০ ০১:১৬

‘পুসকাস অ্যাওয়ার্ড’ জিতলেন সন হিউং

ছবি: ফিফা

ফিফা বর্ষসেরা গোলের পুরস্কার ‘পুসকাস অ্যাওয়ার্ড’ জিতলেন তিনি। সন হিউং-মিন। উরুগুয়ের দুই খেলোয়াড় লুইস সুয়ারেস ও জর্জিয়ান দে আরাসকায়েতাকে পেছনে ফেলে এই পুরস্কার জেতেন তিনি।

সুইজারল্যান্ডের জুরিখে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলির বিপক্ষে একক নৈপুণ্যের দুর্দান্ত গোলটি করেন টটেনহ্যাম হটস্পার ফরোয়ার্ড সন। নিজেদের ডি-বক্সের মাথায় বল পান তিনি। দারুণ গতিতে এগিয়ে যেতে থাকেন। মাঝরেখা পেরুতে না পেরুতে পেছন থেকে তিন জন আর সামনে থেকে একজন ঘিরে ফেলেন দক্ষিণ কোরিয়ার এই ফরোয়ার্ডকে। কিন্তু দারুণ দক্ষতায় তাদের এড়িয়ে যান সন।

বাঁ দিকে ছিলেন তিন জন, ডান দিক ফাঁকা দেখে সেদিকে কাট করে ভেতরে ঢুকে যান তিনি। সেদিক থেকে আসা এক খেলোয়াড়কে পেরিয়ে যান অনায়াসে। দারুণ গতিতে ডি-বক্সে পৌঁছে যাওয়ার সময়ও তার দুই পাশে পাহারায় ছিলেন দুই জন। সামনে শটের অপেক্ষায় ছিলেন গোলরক্ষক। আরও কিছুটা এগিয়ে পেনাল্টি স্পটের কাছে গিয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন সন।

সেরা তিনে থাকা বাকি দুটি গোলের মধ্যে ছিল লা লিগায় মায়োর্কার বিপক্ষে জোরালো ব্যাক হিলে অসাধারণ এক গোল করেছিলেন সুয়ারেস। আর ব্রাজিলের সেরি আয় সেয়ারার বিপক্ষে চোখ ধাঁধানো গোলটি করেছিলেন দে আরাসকায়েতা। ডান দিক থেকে সতীর্থ ক্রস পেয়ে ডি বক্সের মাথা থেকে বাইসাইকেল কিকে জাল খুঁজে নেন ফ্লামেঙ্গোর এই অ্যাটাকিং মিডফিল্ডার।

আপনার মন্তব্য

আলোচিত