স্পোর্টস ডেস্ক

১৮ ডিসেম্বর, ২০২০ ২১:১৩

গাজী গ্রুপ চট্টগ্রামকে হারিয়ে চ্যাম্পিয়ন জেমকন খুলনা

বঙ্গবন্ধু টি-২০ কাপে শিরোপা জিতেছে জেমকন খুলনা। শুক্রবার শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় খুলনা ৫ রানে হারিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রামকে।

৭ উইকেটে খুলনার করা ১৫৫ রানের জবাবে চট্টগ্রাম ৬ উইকেট হারিয়ে ১৫০ রান করে। ৭০ রানে অপরাজিত থাকা খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ হয়েছেন ম্যাচ সেরা।

কোয়ালিফায়ারে এই চট্টগ্রামকে হারিয়েছিল খুলনা, কিন্তু ফাইনালে এসেও ফল হলো একই। অবশ্য চট্টগ্রামের সামনে সুযোগ ছিল প্রতিশোধ নেওয়ার। সে সম্ভাবনাও জাগিয়েছিল তারা, এজন্যে শেষ তিন ওভারে তাদের দরকার ছিল ৪০ রান। কিন্তু সেটা করা হয়ে ওঠেনি তাদের।

শহীদুল ইসলামের করা ১৮তম ওভারের প্রথম বল বাতাসে ভাসিয়ে সীমানা করে সে সম্ভাবনাকে জোরালো করেছিলেন সৈকত আলী। কিন্তু পরের পাঁচ বল থেকে ৫ রান আসায় পথটা একটু কঠিন হয়ে যায়। তারপরও হাসান মাহমুদের করা ১৯তম ওভারে ১৩ রান নিয়ে সে সম্ভাবনা কিছুটা হলেও বাস্তবতার দিকে এগিয়ে নিয়েছিল চট্টগ্রাম। কিন্তু ২০তম ওভারের প্রথম চার বলেই শহীদুল ইসলাম মাত্র ৩ রানে ২ উইকেট নিলে চট্টগ্রামের সম্ভাবনা প্রায় শেষ হয়ে যায়।

এরআগে চট্টগ্রামের আমন্ত্রণে ব্যাট হাতে নেমে খুলনা ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল। ইনিংসের প্রথম বলেই জহুরুল বিনা রানে আউট হন। মাত্র ৮ রানে তার সঙ্গী হন ইমরুল কায়েস। তৃতীয় উইকেটে জাকির হাসান ও আরিফুল কিছুটা রান পেলেও দলকে স্বস্তি এনে দিতে পারেননি। জাকির ২০ বলে ২৫ রান করেন। আর আরিফুল ২৩ বলে ২১ রান। খুলনার ইনিংসে স্বস্তি যতটুকু তা এনেছেন অধিনায়ক মাহমুদুল্লাহ নিজেই। ৭০ রানের ঝলমলে এক ইনিংস খেলেছেন। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৭০ রান করতে খেলেছেন ৪৮ বল। আট বাউন্ডারি আর দুই ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংস।

চট্টগ্রামের নাহিদুল ইসলাম ৩ ওভারে ১৯ রানে ২ উইকেট পেয়েছেন। শরীফুলও নিয়েছেন ২ উইকেট। মোসাদ্দেক হোসেন ও মুস্তাফিজুর রহমান একটি করে উইকেট নিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত