স্পোর্টস ডেস্ক

২১ ডিসেম্বর, ২০২০ ১২:৩৯

বেনজেমার নৈপুণ্যে রিয়াল মাদ্রিদের জয়

করিম বেনজেমার নৈপুণ্যে আরও এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রোববার রাতে প্রতিপক্ষের মাঠে এইবারের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে জিনদিনে জিদানের দল। করিম বেনজেমা নিজে এক গোল করার পাশাপাশি অপর দুই গোলে অবদানও রেখেছেন। এইবারের পক্ষে একমাত্র গোল করেন কিকে গার্সিয়া।

ম্যাচের ষষ্ঠ মিনিটে দারুণ নৈপুণ্যে দলকে এগিয়ে নেন বেনজেমা। বাঁ দিক থেকে রদ্রিগোর বাড়ানো ক্রস ডি-বক্সে ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরোয়ার্ড। আসরে বেনজেমার এটি সপ্তম গোল। সব প্রতিযোগিতা মিলে শেষ চার ম্যাচে তার গোল হলো পাঁচটি।

ত্রয়োদশ মিনিটে আবারও এগিয়ে যায় রিয়াল, এবারের গোলদাতা লুকা মদ্রিচ। প্রতিপক্ষের পা থেকে ভাসকেস বল কেড়ে নেওয়ার পর বাইলাইনের কাছ থেকে কাটব্যাক করেন বেনজেমা। আর প্রথম ছোঁয়ায় জোরালো শটে ঠিকানা খুঁজে নেন দারুণ ছন্দে থাকা মদ্রিচ।

ম্যাচের ২৮তম মিনিটে ভাসকেসের ভুলের পর সতীর্থের পা ঘুরে বল ধরে প্রায় ২৫ গজ দূর থেকে অসাধারণ এক শটে দূরের পোস্টের ওপরের কোণা দিয়ে ব্যবধান কমান কিকে গার্সিয়া।

যোগ করা সময়ে প্রতি-আক্রমণে বেনজেমার পাস পেয়ে ডান দিক থেকে কোনাকুনি শটে গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড লুকাস ভাসকেস।

সব প্রতিযোগিতা মিলে রিয়ালের এটি টানা পঞ্চম জয়। আর লিগে এটি তাদের নবম জয়। সঙ্গে দুই ড্রয়ে ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে ১২ ম্যাচ খেলা আতলেতিকো মাদ্রিদ।

তিন নম্বরে নেমে যাওয়া রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ২৬, ১৫ ম্যাচে। এক ম্যাচ কম খেলা ভিয়ারিয়াল ২৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে। ১৩ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত