স্পোর্টস ডেস্ক

০৭ জানুয়ারি, ২০২১ ১০:৫৪

ড্রয়ে শুরু পিএসজি’র নতুন বছর

মাওরিসিও পচেত্তিনোর অধীনে এবং ২০২১ সালের প্রথম ম্যাচে লিগ ওয়ানের দল সেইন্ট এতিয়েনের বিপক্ষে মাঠে নামে পিএসজি। পয়েন্ট টেবলের তলানির দিকের দলটির সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুইয়ে নতুন বছর শুরু করল লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

এতিয়েনের ঘরের মাঠে ম্যাচের ১৯ মিনিটের মাথায় গোল হজম করে পিএসজি। এতিয়েনের দুই ফরোয়ার্ডের দুর্দান্ত বোঝাপড়ায় প্রথমে লিড নেয় দলটি। ইদ্রিস গুয়ে পিএসজির ডি বক্সের সামনেই বল হারায়, সেখান থেকে বল নিয়ে তা রোমাইন হামোউমার উদ্দেশ্যে বাড়িয়ে দেন ডেনিস বুয়াঙ্গা। ঠান্ডা মাথায় হামোউয়ার বল জালে পাঠিয়ে এতিয়েনকে ১-০ ব্যবধানের লিড এনে দেন।

বিজ্ঞাপন

তবে লিড খুব বেশি সময় ধরে রাখতে পারেনি এতিয়েন। বিশ্রামে থাকা নেইমারকে ছাড়াও পিএসজির আক্রমণভাগে আছে দুর্দান্ত সব খেলোয়াড়। মার্কো ভেরাত্তির অ্যাসিস্ট থেকে ২২ মিনিটের মাথায় পিএসজিকে সমতায় ফেরান ময়েস কিন। এভাবেই সমতায় শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে পিএসজির আক্রমণের জবাব প্রতি-আক্রমণেই দিয়েছে এতিয়েন। ৬৪ মিনিটে তো আবারও প্রায় লিড নিয়ে ফেলেছিল তারা। কিন্তু কেইলর নাভাসের দৃঢ়তায় সে যাত্রায় রক্ষা পায় পিএসজি। এর মিনিট ছয় পরে, নাভাসকে টপকে শট নিলেও বুয়াঙ্গার শট গোলপোস্টে লেগে ফিরে আসলে লিড নেওয়া হয়নি এতিয়েনের।

বিজ্ঞাপন

এরপর দুর্দান্ত সব আক্রমণ করতে থাকে পিএসজি কিন্তু কিছুতেই গোলের দেখা মিলছিল না। আর শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপে, অ্যাঞ্জেল ডি মারিয়া মিলে একটি গোলও করতে না পারলে ১-১ সমতায় শেষ হয় পিএসজি এতিয়েন ম্যাচটি।

এটি ছিল পিএসজি ডাগআউটে নতুন কোচ পচেত্তিনোর প্রথম ম্যাচ। এই ম্যাচে পয়েন্ট হারিয়ে লিগ ওয়ানের শীর্ষ দলের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ হাতছাড়া করল পিএসজি। ১৮ ম্যাচে ১১ জয় তিন ড্র আর চার হারে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে পিএসজি।

আপনার মন্তব্য

আলোচিত