স্পোর্টস ডেস্ক

০৮ মার্চ, ২০২১ ১০:৫০

উড়ন্ত সিটিকে মাটিতে নামালো ইউনাইটেড

টানা ২১ ম্যাচ জিতে উড়ছিল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগের শীর্ষস্থান দখলে তো রেখেছিলই, সেই সঙ্গে শিরোপা স্বপ্ন দেখতে শুরু করেছিল এখন থেকেই। আর সেই উড়তে থাকা ম্যানসিটিকে মাটিতে নামাল নগরপ্রতিদ্বন্দ্বি ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানচেস্টার ডার্বিতেই সিটির ঘরের মাঠ ইতিহাদ থেকে ২-০ গোলের জয় নিয়ে শহর লাল রঙে রাঙায় রেড ডেভিলসরা।

ম্যানচেস্টার ডার্বির শুরুর মিনিট খানেকের মধ্যেই সিটির ডি-বক্সে ঢুকে পড়ে ইউনাইটেড। অ্যান্থনি মার্শিয়ালকে ম্যাচের ৩৩ সেকেন্ডে ফাউল করলে পেনাল্টি পায় ইউনাইটেড। স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন ব্রুনো ফার্নান্দেজ। এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করা ম্যানচেস্টার সিটির ম্যাচের ফেরার সুযোগ আসে ৪৩তম মিনিটে কেভিন ডি ব্রুইনের দারুণ ফ্রি কিকে বল নিচু হয়ে জালে ঢুকতে যাচ্ছিল, লাফিয়ে এক হাত দিয়ে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান গোলরক্ষক ডিন হেন্ডারসন। এর মিনিট দুই পর রিয়াদ মাহরেজের দূরের পোস্টে নেওয়া ক্রসে পা লাগাতে ব্যর্থ হন গাব্রিয়েল জেসুস।

এভাবেই ইউনাইটেডের ১-০ গোলের এগিয়ে থেকে শেষ হয় প্রথমার্ধ। বিরতি থেকে ফিরে রেড ডেভিলসদের ব্যবধান দ্বিগুণ করেন লুক শ। গোলরক্ষক হেন্ডারসনের থেকে বল পেয়ে নিজেদের সীমানা থেকে দারুণ ক্ষিপ্রতায় ছুটে গিয়ে মার্কাস রাশফোর্ডকে পাস দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন লুক শ। এরপর ফিরতি পাস পেয়ে নিখুঁত শটে পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন এই ইংলিশ ডিফেন্ডার। তাতেই রেড ডেভিলসরা এগিয়ে যায় ২-০ ব্যবধানে।

এরপর ম্যাচের ৬৮তম মিনিটে ব্যবধান ৩-০ করার সুযোগ এসেছিল মার্শিয়ালের কাছে। তবে তার শট ঝাঁপিয়ে রুখে দেন এডারসন। ১০ মিনিট পর সুযোগ নষ্ট হয় সিটিরও; মাহরেজের ডান দিক থেকে বাড়ানো দারুণ ক্রস ডি-বক্সে আয়ত্ত্বে পেয়েও বলে পা লাগাতে পারেননি রাহিম স্টার্লিং। এভাবেই আক্রমন পাল্টা আক্রমণের মধ্য দিয়ে শেষ হয় ম্যাচ। আর ব্রুনো আর শ'র দুই গোলে ২-০ ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

ডার্বি হারলেও শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে বেশ শক্ত অবস্থানেই থাকছে ম্যানচেস্টার সিটি। ২৮ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটিজেনরা। ১৫ জয় ও ৯ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে দুইয়ে ইউনাইটেড। তিন নম্বরে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৫৩। ৪৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে এক ম্যাচ কম খেলা চেলসি।

আপনার মন্তব্য

আলোচিত